খেলা

ইংল্যান্ড দলে বাংলাদেশের ছেলে রবিন দাস

প্রথম ব্রিটিশ বাংলাদেশি হিসেবে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে টেষ্ট ম্যাচ খেললেন রবিন জেমস দাশ।

ইংল্যান্ড ও নিউ‌জিল্যা‌ন্ড মধ্যকার প্রথম টেস্ট ম্যাচে লর্ডসে বৃহস্পতিবার (২ জুন) বদ‌লি খে‌লোয়াড় হিসেবে ফি‌ল্ডিং করেন তি‌নি।

জানা গেছে, ‘রবিন জেমস দাস’ লন্ডনের ক‌মিউ‌নি‌টির পরিচিত মুখ মৃদুল কান্তি দাশের ছেলে। মৃদুল কান্তি দাশের বা‌ড়ি বাংলা‌দে‌শের সুনামগঞ্জ শহ‌রের উকিলপাড়ায়।

বৃহস্প‌তিবার ইংল্যান্ড ও নিউ‌জিল্যান্ড টেস্ট ম্যা‌চের প্রথম দিনে রবিন বদ‌লি ফিল্ডার হিসেবে মাঠে নামেন। রবিন যখন মাঠে নামেন তখন লর্ডস টেস্টে প্রথম একাদশে সুযোগ না পাওয়া হ্যারি ব্রুক এবং ক্রেগ ওভারটন বদ‌লি ফিল্ডার হিসেবে মাঠে ছিলেন। মা‌ঠের বাইরে গিয়েছিলেন স্টুয়ার্ট ব্রড। পরবর্তী‌তে ম্যাথু পটস চোট পাওয়ায় তৃতীয় একজন ক্রিকেটার দরকার ছিল। তার জায়গাতেই ফিল্ডিং করেন রবিন। পটসের অসমাপ্ত ওভার শেষ করেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। সেই ওভার শেষ হতেই ফের মাঠে ফেরেন মূল দলের ব্রড। আর রবিন উঠে যান।

রবিনের জন্ম ইংল্যান্ডের লেটনস্টোনে। রবিন ব্রেন্টউড স্কুলে পড়াশোনা করেছেন। রবিন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলেন এসেক্সের হয়ে। এখনও পর্যন্ত মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রবিন। ২০২০ সালের সেই ম্যাচে তিনি করেছিলেন ৭ রান। তবে ২০১৮ সালে এসেক্সের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে দ্বিশতরান করেছিলেন এই বাঙালি। এসেক্স দ্বিতীয় একাদশের হয়েও খেলেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button