অর্থ বাণিজ্যফিচার

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ এর জন্মদিন আজ

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান এবং দেশের বিশিষ্ট ব্যবসায়ী ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল মাতলুব আহমেদের  জন্মদিন আজ।

আবদুল মাতলুব আহমাদ  এর জন্ম ঢাকায়, ১৯৫২ সালে। অর্থনীতিতে অক্সফোর্ড থেকে মাস্টার্স করেছেন। ১৯৮২ সালে ছোট একটি গ্যারেজ ভাড়া নিয়ে ব্যবসা শুরু করেন। এখন চিনি, সিমেন্ট, কাগজশিল্পসহ ১১টি প্রতিষ্ঠান রয়েছে। তিনি ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ অটোমোবাইলস অ্যাসেম্বলস অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি। বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ছিলেন। বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) পরিচালক ছিলেন তিনি।  ২০১৫-২০১৭এর  এফবিসিসিআইয়ের দ্বিবার্ষিক (২০১৫-১৭) নির্বাচনে সভাপতি পদে  দায়িত্ব পালন করেছেন। তার স্ত্রী সেলিমা আহমাদ সেলিমা আহমাদ – বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতি।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ এর জন্মদিন আজ

জন্মদিন উপলক্ষ্যে নিটল মটরস কার্যালয়ে ঘরোয়া আয়োজনে নিউজ নাউ বাংলাকে বলেন মাতলুব আহমেদ বলেন, ‘নিটল-নিলয় গ্রুপ শুধু বাংলাদেশে নয়, আন্তর্জাতিক অঙ্গনেও ছড়িয়ে পড়ছে এর কার্যক্রম।

মাতলুবের প্রতিষ্ঠান নিটল মটরস ১৯৮১ সালে একটি ট্রেডিং প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করে। নব্বইয়ের দশকের শুরুতে ভারতের টাটা মোটরসের পণ্য আমদানি করে বাংলাদেশে বিক্রি শুরু করে প্রতিষ্ঠানটি। পরে দুই ছেলের নামে মাতলুব তার প্রতিষ্ঠানের নাম দেন নিটল-নিলয় গ্রুপ। বর্তমানে সিমেন্ট, কাগজ, চিনি, প্লাস্টিক, পর্যটন ও বিমাসহ বিভিন্ন খাতে এ গ্রুপের দশটি প্রতিষ্ঠান রয়েছে। এই গ্রুপটি দেশের অর্থনীতিতে বড়  অবদান রাখছে।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ এর জন্মদিন আজ

তার জন্মদিনে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নিউজ নাউ বাংলার সম্পাদক শামীমা দোলা।

নিউজ নাউ বাংলার পক্ষ থেকে বিশিষ্ট ব্যবসায়ী আবদুল মাতলুব আহমেদকে  জন্মদিনের শুভেচ্ছা।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button