খেলা

একই দিনে দুই রূপ, ভক্তদের উদ্দেশ্যে যে বার্তা দিলেন সাকিব

বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে ঘিরে আবারো আলোচনা-সমোলোচনা তুঙ্গে।

আজ সোমবার সকালে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে, ডিপিএলে শেখ জামালের জার্সিতে খেলছেন সাকিব। আজকের প্রাইম ব্যাংক-শেখ জামালের ম্যাচে মেজাজ হারিয়ে এক ভক্তকে চড় মারতে যান এই তারকা ক্রিকেটার। জানা গেছে, ম্যাচ শুরুর আগে মাঠের পাশে প্রাইম ব্যাংক কোচ সালাহ উদ্দিন ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচ সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন সাকিব। এ সময় হঠাৎ সেলফি তুলতে যান সেই ভক্ত। সাকিব মানা করলেও তা শোনেননি সেই ভক্ত।

আর তখনই মেজাজ হারান সাকিব। বিরক্ত হয়ে তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন সাকিব। এ সময় তেড়ে গিয়ে সেই ভক্তের মোবাইল কেড়ে নেয়ার চেষ্টা করেন এবং মারতে যান। সেই ভক্তকে চড় মারতে গিয়েও থেমে যান তিনি।

এরই মধ্যে এই ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে নানা সমালোচনা। অনেকেই মনে করছেন, মাঠের মধ্যে এভাবে সমর্থক ঢুকে কাউকে বিরক্ত করলে মেজাজ হারানোটাই স্বাভাবিক। তাছাড়া নিরাপত্তাকর্মীদের দায়িত্ব নিয়েও উঠছে প্রশ্ন। ডিপিএলে ফতুল্লার মাঠে দর্শক ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। জার্সি পড়ে ওই সমর্থক এলে নিরাপত্তাকর্মীরাও দন্দে পড়ে যান এই ভেবে যে তিনি আসলে খেলোয়াড় নাকি ভক্ত।

চলতি ডিপিএলেই ফতুল্লার মাঠে দর্শক ঢুকে পড়ার ঘটনা ঘটেছে বেশ কয়েকবার। দর্শকরা জার্সি পরিহিত অবস্থায় এলে নিরাপত্তাকর্মীরাও চিন্তায় পড়ে যান তিনি আসলে খেলোয়াড় নাকি ভক্ত! মূলত সাকিব নিষেধ করা স্বত্ত্বেও সেই দর্শকের ছবি তুলতে চাওয়ায় রেগে গিয়েছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সোমবার (৬ মে) প্রাইম ব্যাংকের বিপক্ষে শোচনীয় পরাজয় বরণ করতে হেয়েছে সাকিব আল হাসানের শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। এদিন ব্যাট হাতে রান পাননি সাকিব।

কিন্তু ম্যাচ শেষে ভক্তরা সাকিবের কাছে অটোগ্রাফ এবং সেলফির আবদার করেছিলেন, বিশ্বসেরা অলরাউন্ডার তাদের সেসব আবদার মেটান।

ফলে একই দিনে সাকিবের দুই রূপ দেখলো তার ভক্তরা। এর মধ্য দিয়েই হয়তো ভক্তদের উদ্দেশ্যে বার্তা দিলেন সাকিব। যে ভক্ত আপনি যত বড়ই হন না কেনো, চাইলে আপনিও একটা ভালো মুহূর্তের সাক্ষী হতে পারেন। তাবে সেটা সীমার মধ্যে থেকে। না হলে শুধু সাকিব কেনো, শান্ত স্বভাবের মুশফিক-মাহমুদউল্লাহরাও মেজাজ হারাতে বাধ্য হন।

মাঠ এবং মাঠের বাইরে আলোচনা-সমালোচনা নিত্যদিনের সঙ্গী সাকিব আল হাসানের জন্য। সকালে ঢাকায় থাকলে বিকেলে মাগুরায়, সাকিবের এমন ভিন্ন রূপের কথা সবার জানা। তবে আরও একবার তার প্রমাণ পেলো ক্রিকেট ভক্তরা।

ডিপিএলে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে সকালে খেলতে ফতুল্লা গিয়েছিলেন সাকিব। ম্যাচের আগে প্রাইম ব্যাংকের কোচ সালাউদ্দিন এবং শেখ জামালের কোচ সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন সাকিব।

এ সময় সেলফি নেওয়ার জন্য সাকিবের দিকে এগিয়ে আসে এক ভক্ত। তবে সাকিব বুঝতে পেরে ইশারায় না বললেও তাদের আলোচনার মধ্যেই সেলফি নিতে ঢুকে পড়েন সেই ভক্ত।

বিষয়টি ভালোভাবে নেননি দেশসেরা এই ক্রিকেটার। এ সময় মেজাজ হারিয়ে ভক্তের দিকে তেড়ে যান তিনি। ঘাড় ধরে সরিয়ে দেন সেই ভক্ত; যা নিয়ে শুরু হয়েছে নানান সমালোচনা।

সোমবার (৬ মে) প্রাইম ব্যাংকের বিপক্ষে শোচনীয় পরাজয় বরণ করতে হেয়েছে সাকিব আল হাসানের শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। এদিন ব্যাট হাতে রান পাননি সাকিব।

কিন্তু ম্যাচ শেষে ভক্তরা সাকিবের কাছে অটোগ্রাফ এবং সেলফির আবদার করেছিলেন, বিশ্বসেরা অলরাউন্ডার তাদের সেসব আবদার মেটান।

ফলে একই দিনে সাকিবের দুই রূপ দেখলো তার ভক্তরা। এর মধ্য দিয়েই হয়তো ভক্তদের উদ্দেশ্যে বার্তা দিলেন সাকিব। যে ভক্ত আপনি যত বড়ই হন না কেনো, চাইলে আপনিও একটা ভালো মুহূর্তের সাক্ষী হতে পারেন। তাবে সেটা সীমার মধ্যে থেকে।

না হলে শুধু সাকিব কেনো, শান্ত স্বভাবের মুশফিক-মাহমুদউল্লাহরাও মেজাজ হারাতে বাধ্য হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button