খেলা

রোনালদোর রেকর্ডের রাতে পর্তুগালের বড় জয়

ইউরো চ্যাম্পিয়নশিপে হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল।

এ ম্যাচে জোড়া গোল করে ইউরোর সর্বকালের শীর্ষ গোলদাতা হলেন ক্রিস্টিয়ান রোনালদো।

টুর্নামেন্ট শুরুর আগে মিশেল প্লাতিনির সঙ্গে সমান ৯ গোল ছিল রোনালদোর। মঙ্গলবার রাতে হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করে এখন একাই শীর্ষে এই তারকা। টুর্নামেন্টের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবেই ১০+ গোল করলেন তিনি। তার গোল সংখ্যা এখন ১১টি।

ইউরোর ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে এক ম্যাচে জোড়া গোলের রেকর্ডও গড়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা এ ফুটবলার। হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে তার বয়স ৩৬ বছর ১৩০ দিন। টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে এ রেকর্ড আরও বাড়ানোর সুযোগ থাকছে তার সামনে।

ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১১টি আন্তর্জাতিক টুর্নামেন্টে গোল করার রেকর্ডটিও নিজের দখলে নিয়ে রাখলেন রোনালদো।

মঙ্গলবার (১৫ জুন) বুদাপেস্টের ফেরেন্স পুস্কাস স্টেডিয়ামে এফ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুইদল। ম্যাচটিতেই এতগুলো রেকর্ড করেছে ক্রিস্টিয়ান রোনালদো।

ম্যাচটিতে প্রথম ৮০ মিনিটে হতাশাই উপহার দিয়েছেন তিনি। ম্যাচের ৮৬ মিনিটে গিয়ে পেনাল্টি থেকে স্পট কিকে নিজের প্রথম গোল করেন রোনালদো। পরে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে রাফা সিলভার এগিয়ে দেয়া বলে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক। জাতীয় দলের হয়ে এটি তার ১০৬তম গোল।

আর চারটি গোল করলে ইরানের আলী দাইয়িকে (১০৯) পেছনে ফেলে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়বেন রোনালদো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button