খেলা

মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, বাংলাদেশি মালিক গ্রেফতার

বেশ ঘটা করেই শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর এলপিএলে নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। যার মালিকানায় ছিলেন বাংলাদেশের তামিম রহমান। দলের বিদেশী আইকন করা হয়েছিল মুস্তাফিজুর রহমানকে। গতকাল (মঙ্গলবার) নিলাম থেকে শক্ত একটা দলও গঠন করেছিল তারা। কিন্তু একদিন পরেই ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে সমস্ত চুক্তি বাতিল করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।
ক্রিকেট বিষইয়ক গণমাধ্যম ক্রিকইনফোর প্রতিবেদনে জানা যায়, বুধবার দেশটির রাজধানী কলম্বো থেকে গ্রেফতার হয়েছেন ডাম্বুলা থান্ডার্সের মালিক তামিম রহমান। শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয় প্রণীত ক্রীড়া আইনের ২০১৯ সালের অপরাধ প্রতিরোধের আইনি ধারায় তাকে গ্রেফতার করা হয়েছে।
শ্রীলঙ্কান পুলিশের সূত্রে ক্রিকইনফো জানায়, তামিম রহমান ব্রিটিশ বংশোদ্ভূত বাংলাদেশি নাগরিক। কলম্বো থেকে বিমানে ওঠার সময়ে বোর্ডিংয়ে তাকে আটক করা হয়। তার সঙ্গে লঙ্কা প্রিমিয়ার লিগে দুর্নীতির সংশ্লিষ্টতা আছে বলে জানা গিয়েছে। যদিও এখন পর্যন্ত এর বিস্তারিত জানা যায়নি।
দক্ষিণ আফ্রিকার দেশগুলোর মধ্যে শ্রীলংকাই সর্বপ্রথম ম্যাচ ফিক্সিং সংক্রান্ত বেশ কিছু অপরাধকে আইনি ধারায় নিয়ে এসেছে। ২০১৯ সালের নভেম্বরে এই সংক্রান্ত তিনটি অপরাধ প্রতিরোধের বিল দেশটির সংসদে পাশ করা হয়। সেসময় জানা গিয়েছিল, আইন প্রণোয়নের আইসিসির দুর্নীতি প্রতিরোধী ইউনিটের সঙ্গে কাজ করেছিল লংকান ক্রীড়া মন্ত্রণালয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button