খেলা

রাজস্থানকে কাঁদিয়ে ফাইনালে হায়দরাবাদ

চলমান আইপিএলে শেষ পর্যন্ত ফাইনালে যাওয়া হলো না রাজস্থানের। দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হেরে ফাইনালের আগেই বিদায় নিল রাজস্থান।

শুক্রবার (২৪ মে) আগে ব্যাট করে রাজস্থানকে ১৭৬ রানের লক্ষ্য দিয়েছিল হায়দরাবাদ। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে পারে রাজস্থান। এতে ৩৬ রানের জয় পায় হায়দরাবাদ। এতে ফাইনালের কলকাতার সঙ্গী হিসেবে নাম লেখায় হায়দরাবাদ।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে হায়দরাবাদের বোলাদের সমীহ করে খেলতে থাকে রাজস্থানের দুই ওপেনার। তবে চতুর্থ ওভারে টম কোহলের-ক্যাডমোরকে আউট করেন কামিন্স। অপর প্রান্ত থেকে ব্যাট চালাতে থাকেন যশস্বী জয়সওয়াল।

অষ্টম ওভারে জয়সওয়ালকে সাজঘরে ফেরান শাহবাজ আহমেদ। ২১ বলে ৪২ রানের ইনিংস খেলেন এই বাঁহাতি ওপেনার। পরের ওভারে ১১ বলে ১০ রান করে বাউন্ডারি লাইনে কাটা পড়েন অধিনায়ক স্যামসন।

এরপর রিয়ান পরাগ (৬), অশ্বিন (০) এবং হেটমাইয়ার ৪ রানে আউট হলে বিপাকে পড়ে রাজস্থান। তবে রোভমেন পাওয়েলকে সঙ্গে নিয়ে রাজস্থান শিবিরে হাল ধরেন ধ্রুব জুড়েল। কিন্তু ১২ বলে ৬ রান করে আউট হন পাওয়েল।

ফাইনালের টিকিট পেতে শেষ ১২ বলে রাজস্থানের লক্ষ্য দাঁড়ায় ৫২ রান। মারকুটে ব্যাটিংয়ে ২৬ বলে ফিফটি তুলে নেন জুড়েল। ৩৫ বলে ৫৬ রান করে জুড়েল অপরাজিত থাকলেও শেষ রক্ষা হয়নি রাজস্থানের। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে পারে তারা। এতে ৩৬ রানের জয় পায় হায়দরাবাদ।

হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন শাহবাজ আহমেদ। এ ছাড়াও অভিষেক শর্মা দুটি, প্যাট কামিন্স এবং টি নাতারাজান একটি করে উইকেট নেন।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি হায়দরাবাদের। ৫ বলে ১২ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন ওপেনার অভিষেক শর্মা। তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে এসে দ্রুত রান তুলতে থাকেন রাহুল থ্রিপাঠী।

শেষ পর্যন্ত প্যাট কামিন্সের ৫ বলে ৫ রান এবং জয়দেভ উনাদকাটের ২ বলের ৫ রানে ভর করে নয় উইকেট হারিয়ে ১৭৫ রানের লড়াকু পুঁজি পায় হায়দরাবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button