খেলা

বাংলাদেশ সফরের চূড়ান্ত দল ঘোষণা অস্ট্রেলিয়ার

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলসহ অস্ট্রেলিয়ার ৭ জন তারকা ক্রিকেটার ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বাদ পড়া সাত ক্রিকেটার হলেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিনস, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসন ও কেইন রিচার্ডসন।

এদের মধ্যে কনুইয়ের ইনজুরির কারণে বাদ পড়েছেন স্মিথ আর কামিনস ছুটি নিয়েছেন সন্তানসম্ভবা বাগদত্তার পাশে থাকার জন্য। বাকি পাঁচ ক্রিকেটার ভিন্ন ভিন্ন ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন বলে জানিয়েছে সিএ।

আগামী জুলাইয়ের শেষ দিকে বাংলাদেশে আসার কথা রয়েছে অসিদের। সম্ভাব্য সূচি মোতাবেক ২ আগস্ট থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজটি। একদিন করে বিরতি দিয়ে হবে সবগুলো ম্যাচ। যা শেষ হবে আগামী ১০ আগস্ট।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে পাঁচ টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলবে অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দলটি। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ১০ জুলাই। পরে ওয়ানডের লড়াই মাঠে গড়াবে ২১ জুলাই থেকে, যা শেষ হবে ২৫ জুলাই। এরপরই বাংলাদেশে আসবে তারা।

অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল:

আরন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিস্টিয়ান, জশ হ্যাজেলউড, মইজিজ হ্যান্ডরিক্স, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, জশ পিলিফ, তানভির সাঙ্গা (রিজার্ভ), মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, আন্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ন্যাথান অ্যালেস (রিজার্ভ) ও অ্যাডাম জাম্পা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button