পুঁজিবাজারবাণিজ্য

আধা ঘণ্টায় ডিএসইর লেনদেন ৫শ কোটি টাকা ছাড়ালো

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে। আধা ঘণ্টায় ডিএসইর লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৭ মে) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৩৯ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২৭৩ ও ২১৭৫ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৫৪৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বৃহস্পতিবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ১২৪টির, কমেছে ১৫০টির এবং অপরির্বতিত রয়েছে ৫৫টি কোম্পানির শেয়ার।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো-প্রাইম ব্যাংক, নর্দান ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, ওয়ান ব্যাংক, ফার্স্ট ব্যাংক, এনসিসি ব্যাংক, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, বিএটিবিসি ও বেক্সিমকো লিমিটেড।

অপরদিকে লেনদেন শুরুর আধা ঘন্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৯১ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ২৬১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ছিল ঊর্ধ্বমুখী।

এছাড়া সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

Adblock Detected