খেলা

আর্জেন্টিনা-পোল্যান্ড লড়াই আজ

নকআউটে ওঠার লড়াইয়ে মুখোমুখি লাতিন আমেরিকার আর্জেন্টিনা আর ইউরোপের পোল্যান্ড। স্টেডিয়াম ৯৭৪-এ আজ (বুধবার) বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

এখন পর্যন্ত সব মিলিয়ে ১১ ম্যাচে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও পোল্যান্ড। যেখানে ৬ ম্যাচে জয় আর্জেন্টিনার, পোলিশরা জিতেছে ৩টি। বাকি দুটি ড্র। ১৯৬৬ সালে প্রথম দেখা হয় আর্জেন্টিনা-পোল্যান্ডের। সবশেষ সাক্ষাৎ ২০১১ সালে; শেষের এই প্রীতি ম্যাচে ২-১ গোলে হারে আর্জেন্টিনা।

বিশ্বকাপে এনিয়ে তৃতীয়বার পরস্পরের বিপক্ষে লড়তে যাচ্ছে আর্জেন্টিনা-পোল্যান্ড। আগের দুই দেখায় একটি করে জয় দুই দলের। ১৯৭৪ আসরে ৩-২ গোলে জিতেছিল পোল্যান্ড। চার বছর পর ২-০ গোলে জেতে আর্জেন্টিনা।

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারই আর্জেন্টিনাকে বড় এক অনিশ্চয়তার মধ্যে ঠেলে দিয়েছে। আজ তারা গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে পোল্যান্ডের। যে ম্যাচটিতে জিততেই হবে লিওনেল মেসিদের। হারলে বিদায়, ড্র করলে পড়বে মহাবিপদে। ‘সি’ গ্রুপে চার দলের দুটি করে ম্যাচ শেষ হয়েছে। ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পোল্যান্ড। আর্জেন্টিনা আর সৌদি আরবের পয়েন্ট সমান ৩। মেক্সিকোর পয়েন্ট ১।

সমীকরণ সহজ করে হিসেব করলে, পোল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনার। তাহলে আর কোনো সমীকরণের দরকার পড়বে না। ৬ পয়েন্ট নিয়ে তারা চলে যাবে দ্বিতীয় রাউন্ডে।

তাই আজ বেশ উৎকন্ঠার মধ্যে আছে মেসি ভক্তরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button