জাতীয়

মারা গেছেন বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম মারা গেছেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।
বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন  বলে সুপ্রিম কোর্টের মুখপাত্র ও আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছেন।
আজ বাদ আসর সুপ্রিম কোর্টের ইনার গার্ডেনে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে বলে সুপ্রিম কোর্টের এই মুখপাত্র জানিয়েছেন।
তার মৃত্যুতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। গভীর শোক প্রকাশ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক ।
তিনি ১৯৯৪ সালের ৭ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগের বিচারক হিসেবে নিয়োগ পান। ১৯৯৬ সালে হাইকোর্ট বিভাগে স্থায়ী বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করেন এবং ২০০৭ সালে অবসরে যান তিনি।
১৯৪০ সালের ১৩ জানুয়ারি কুমিল্লায় জন্ম গ্রহণ করেন বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম। ১৯৬২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এম. এ ডিগ্রি লাভ করেন। ১৯৬৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অব ল’ ডিগ্রি অর্জন করেন।
পরবর্তীতে ১৯৬৫ সালে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। ১৯৭২ সালে সৈয়দ আমিরুল ইসলাম লন্ডনের লিং কনস ইন হইতে বার এট ল ডিগ্রি অর্জন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button