জাতীয়

রাস্তা সত্যিই হচ্ছে কিনা নজরদারি দিতে হবে: প্রধানমন্ত্রী

সরকারি অর্থ ব্যয়ে সারাদেশে যেসব রাস্তা, সেতু ও কালভার্ট তৈরি হচ্ছে, সেই কাজগুলো সঠিক হচ্ছে কিনা, কোয়ালিটি ঠিক থাকছে কিনা- সেটা নজরদারি করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে সারাদেশের গ্রামীণ সড়ক অবকাঠামো নির্মাণে একটি মহাপরিকল্পনা তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (১৭ নভেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সংশ্লিষ্ট একটি প্রকল্প নিয়ে আলোচনাকালে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে এই নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন। সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষ থেকে সরকার প্রধানের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা গ্রামীণ রাস্তা ও অবকাঠামো নিয়ে অনেক কাজ করছি। সরকারি অর্থ ব্যয়ে দেশে যেসব রাস্তা, সেতু ও কালভার্ট  তৈরি করা হচ্ছে। কাজগুলো সত্যিকার হচ্ছে কিনা, কোয়ালিটি ঠিক থাকছে কিনা- সেটা নজরদারি করতে হবে। ভালো করে ফলো করতে হবে।’

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনা সচিব মো. আসাদুল ইসলাম। তিনি বলেন, ‘কোন রাস্তা, কত রাস্তা, কোথায় করা হবে-সে বিষয়ে একটি মাস্টারপ্ল্যান চেয়েছেন প্রধানমন্ত্রী। ত্রাণ মন্ত্রণালয়সহ আরও কয়েকটি মন্ত্রণালয় গ্রামীণ অবকাঠামো নির্মাণে কাজ করলেও মাননীয় প্রধানমন্ত্রী মূলত স্থানীয় সরকার মন্ত্রণালয়কে এই নির্দেশনা দিয়েছেন।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button