অর্থ বাণিজ্য

বঙ্গভবনে এনআরবি সিআইপি এসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে রাষ্ট্রপতির বৈঠক

প্রবাসীদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি এসোসিয়েশনের সম্মানিত সভাপতি জনাব মোহাম্মদ মাহতাবুর রহমান সিআইপি (ইউ.এ.ই) এর নেতৃত্বে সংগঠনটির আট সদস্যের একটি প্রতিনিধি দল আজ সোমবার রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের সাথে একটি বৈঠকে অংশগ্রহণ করেন।

আজ সোমবার (২৯ শে এপ্রিল) দুপুর ১ টায় বঙ্গভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে সংগঠনের নেতৃবৃন্দ বিশ্বের সকল প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় রাষ্ট্রপতির সামনে বিস্তারিত ভাবে তুলে ধরেন। রাষ্ট্রপতি সকল বিষয় মনোযোগ সহকারে শোনেন এবং সকল সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। স্বার্থ সংশ্লিষ্ট বিষয় গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো অসহায় প্রবাসীদের মৃতদেহ সম্পূর্ণ সরকারি খরচে দেশে প্রেরণের ব্যবস্থা গ্রহণ করা, ওমানের ভিসা সংক্রান্ত জটিলতা নিরসনের জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ করা এবং প্রবাসী জন্য ওয়েজ আর্নার বন্ডে বিনিয়োগের সীমা অবমুক্ত করার ব্যবস্থা গ্রহণ করা। যার ফলে দেশে রেমিট্যান্সের প্রবাহ বহুগুণে বৃদ্ধি পাবে বলে তারা রাষ্ট্রপতিকে অবহিত করেন।

পরবর্তীতে সংগঠনটির সম্মানিত সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপি (ওমান) সাহেব এনআরবি সিআইপি এসোসিয়েশনের পক্ষ থেকে দেশের এবং প্রবাসীদের কল্যাণার্থে পরিচালিত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে মহামান্য রাষ্ট্রপতি মহোদয়ের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরেন। পাশাপাশি তিনি করোনাকালীন সময়ে সংগঠটির পক্ষ থেকে সম্পূর্ণ নিজ খরচে অসহায় প্রবাসীদের মৃত দেহ দেশে প্রেরণ এবং দেশে বৈধ পথে রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে সংগঠটির পক্ষ থেকে প্রতি বছর পরিচালিত গ্লোবাল বিজনেস সামিট সহ বিভিন্ন কার্যক্রমের বিষয় গুলো রাষ্ট্রপতির সামনে সংক্ষিপ্ত আকারে তুলে ধরেন।

রাষ্ট্রপতি সকল বিষয় অত্যন্ত মনোযোগ সহকারে শোনেন এবং দেশ ও প্রবাসীদের কল্যাণার্থে পরিচালিত বিভিন্ন কার্যক্রমের জন্য এনআরবি সিআইপি এসোসিয়েশনের ভূয়সি প্রশংসা করেন।

উক্ত বৈঠকে সংগঠনটির পক্ষ থেকে আরও উপস্থি ছিলেন সংগঠনটির সম্মানিত জ্যেষ্ঠ সহ-সভাপতি থাতেইয়ামা কবির সিআইপি (জাপান), সম্মানিত সহ-সভাপতি জনাব মোঃ মনির হোসেন সিআইপি (ইউ.এ.ই), সম্মানিত সহ-সভাপতি মোহাম্মদ শাহজাহান মিঞা সিআইপি (ওমান), সম্মানিত আন্তর্জাতিক সম্পাদক কাজী শাহ আলম সিআইপি (সুইডেন), সম্মানিত কোষাধ্যক্ষ মোহাম্মদ আশরাফুর রহমান সিআইপি (ওমান), এবং সম্মানিত সহ-কোষাধ্যক্ষ মোঃ ইজাজ হোসেন সিআইপি (ইউ.এ.ই)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button