খেলা

সাকিব নন, ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক লিটন !

কুঁচকির ইনজুরিতে ছিটকে গেছেন তামিম ইকবাল। তার বদলে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেতৃত্ব কে দিবেন, সেটি নিয়ে চলছিলো নানা জল্পনা কল্পনা। দুজনের নাম এসেছিলো তালিকায়।   একজন সাকিব আল হাসান, অন্যজন লিটন দাস।

শেষ পর্যন্ত জানা গেলো ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে দলকে নেতৃত্ব দেবেন ড্যাশিং এই উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস।

৪ ডিসেম্বর শেরে বাংলায় ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষেক হবে লিটনের। এর আগে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে এক ম্যাচে জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন লিটন। সেটা ২০২১ সালের ১ এপ্রিল অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে। সে ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন লিটন।
বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে জানান, ‘এ মুহূর্তে লিটন দাস দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড়। তার মধ্যে অধিনায়ক হওয়ার সব গুণাবলি আছে।’
লিটনের ক্রিকেট মেধার প্রশংসা করে জালাল বলেন, ‘লিটনের মাঝে নেতৃত্বগুণ আছে। তার ক্রিকেট জ্ঞান ও বুদ্ধিও বেশ তীক্ষ্ম।’

তামিম ইকবালের ইনজুরিজনিত অনুপস্থিতিটাকে দুঃখজনক অভিহিত করে জালাল বলেন, ‘এমন একটা গুরুত্বপূর্ণ সিরিজে তামিমের ইনজুরিতে পড়ে খেলতে না পারাটা খুব দুঃখজনক। সাম্প্রতিক সময় ও গত কয়েক বছরে তামিমের অধিনায়কত্বে বাংলাদেশ বেশ সাফল্য পেয়েছে। অসাধারণ ক্রিকেট খেলেছে। তামিম নিজেও দারুণ ব্যাটার হিসেবে নিজেকে মেলে ধরেছে। তামিমকে দল মিস করবে অনেক। তবে আমাদের আশা, লিটনও অধিনায়ক হিসেবে ভালো করবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button