জাতীয়

মেধাবী শিশুদের পুরষ্কৃত করলো বিডি চাইল্ড ট্যালেন্ট

মেধাবী শিশুদের পুরষ্কৃত করলো বিডি চাইল্ড ট্যালেন্টসমাজের বিভিন্ন স্তরের মেধাবী ও অবহেলিত শিশুদের প্রতিভা সবার মাঝে তুলে ধরতে রাজধানীতে অনুষ্ঠিত হলো বিডি চাইন্ড ট্যালেন্ট বেস্ট চাইল্ড অ্যাওয়ার্ড।

অনুষ্ঠানে ৭৬ জন প্রতিভাবান শিশুশিল্পীকে পুরষ্কার প্রদান করে সামাজিক সংগঠন বিডি চাইল্ড ট্যালেন্ট।

আজ শনিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচি কাচার আসরে বিডি চাইন্ড ট্যালেন্ট বেস্ট চাইল্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে।

বিডি চাইল্ড ট্যালেন্টের সাধারণ সম্পাদক বিপ্রজিৎ চন্দ জানান, সারা বাংলাদেশ থেকে ১৫০জন প্রতিভাবান শিশুকে নির্বাচিত করা হয়েছে। সেখান থেকে জনপ্রিয় ও প্রতিভাবান ১০ জন শিশুকে সেরা শিশুশিল্পী, ১৫ জন শিশুকে বিশেষ সম্মাননা পুরস্কার দেওয়া হয়। এছাড়াও বিডি চাইল্ড ট্যালেন্ট আয়োজিত প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত ৭৬ জন প্রতিভাবান শিশুকে পুরস্কার প্রদান করা হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদ রানা জানান, সমাজের বিভিন্ন স্তরের মেধাবী ও অবহেলিত শিশুদের প্রতিভা সবার মাঝে তুলে ধরা’র লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ২০১৯ সালের ১লা সেপ্টেম্বর যাত্রা শুরু করে বিডি চাইল্ড ট্যালেন্ট। এর পাশাপাশি দরিদ্র ও মেধাবী শিশুদেরকে শিক্ষাবৃত্তি প্রদানের পাশাপাশি শিক্ষা উপকরণ সরবরাহ করছে প্রতিষ্ঠানটি। সামাজিক সচেতনতামূলক তথ্যচিত্র ও নাটক নির্মাণও করা হচ্ছে নিয়মিত।

অনুষ্ঠানে অংশ নিয়ে টিবি হাসপাতালের উপ পরিচালক আয়েশা আক্তার বলেন, শিশুদের মেধা বিকাশে অভিভাবকদের পাশাপাশি সামাজিক সংগঠনগুলোকেও এগিয়ে আসতে হবে। মেধাভিত্তিক প্রজন্ম গড়ে তুলতে সরকারকে আরো উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. লেলিন চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. তপন পালিত, বঙ্গবন্ধু মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক রোকেয়া বেগমসহ আরো অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button