জাতীয়

ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশির মৃত্যুর ঘটনায় বিএসএফের ব্যাখ্যা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার চোষপাড়া সীমান্তে গুলিতে জয়নাল আবেদিন (৩৫) নামে এক বাংলাদেশির প্রাণ হারানোর ঘটনার ব্যাখ্যা দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী (বিএসএফ)।

গত  (১ এপ্রিল) ভোরে চোষপাড়া সীমান্তে ঘটনাটি ঘটে বলে খবর আসার পর শুক্রবার (৩ এপ্রিল) এক বার্তায় নিজেদের অবস্থান তুলে ধরে তারা।

বিএসএফের বার্তায় বলা হয়, ঘটনাটি ঘটে বুধবার (১ এপ্রিল) রাত ৮টা ৫০ মিনিটের দিকে বিএসএফের বিওপি চকলাগড় এলাকার সীমান্তে। ওই সময় মাদক পাচারকারী চক্র ভারতীয় অংশ থেকে বাংলাদেশে ফেনসিডিলের একটি চালান ঢোকাচ্ছিল। সেসময় সেখানে টহলরত বিএসএফের একটি দল ওই পাচারকারী চক্রের হামলার শিকার হয়। তখন পাচারকারীদের সতর্কতা দেয়া হলেও তারা সীমান্তের বেড়া ছিঁড়ে ফেলে।

‘কোনো উপায় না দেখে এবং আত্মরক্ষায় টহল দল ওই পাচারকারীদের গুলি করে। তখন পাচারকারীরা বাংলাদেশের দিকে পালিয়ে যায়, তবে একজনের গায়ে গুলি লাগলে সে আহতাবস্থায় পড়ে থাকে। আহত ওই ব্যক্তি সেখানেই মারা যায়। পরে তার পরিচয় জানা যায়, সে বাংলাদেশের ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সমিরনগরের বাসিন্দা।’

ঘটনাটি ভারতীয় ভূখণ্ডের মধ্যেই ঘটেছে উল্লেখ করে বিএসএফের পক্ষ থেকে আরও দাবি করা হয়, গত বছরের অক্টোবরে ঢাকায় বাংলাদেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর মহাপরিচালক পর্যায়ের সভায় সিদ্ধান্ত হয় যে, সীমান্তে ফেনসিডিলসহ অন্যান্য অবৈধ পণ্য পাচারের ঘটনা নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button