করোনাজাতীয়

ইনডিপেনডেন্ট টেলিভিশনের এক সংবাদকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত

ইনডিপেনডেন্ট টেলিভিশনে কর্মরত একজন সংবাদকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

গত ২৬ মার্চ তার শরীরে জ্বর অনুভব হলে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে সেদিনই তিনি ছুটিতে চলে যান।  বর্তমানে তিনি কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন আছেন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন।

এ বিষয়ে  এক ভিডিও বার্তায় ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান সম্পাদক এম শামসুর রহমান জানান,গত ২৬ মার্চ ওই সংবাদকর্মীর শরীরে জ্বর দেখা দিলে ওইদিন-ই তাকে ছুটিতে পাঠানো হয়। সেই সঙ্গে সতর্কতা হিসেবে এরইমধ্যে তার সংস্পর্শে আসা আরো ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। দুদিন আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরের হট লাইনে যোগাযোগ করলে দুর্ভাগ্যবশত তিনি কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন।

তিনি জানান, ইনডিপেনডেন্ট টেলিভিশনের পক্ষ থেকে ওই কর্মীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং প্রয়োজনীয় সহযোগিতা করা হচ্ছে। ২৬ মার্চ থেকে হিসাব করে আগামী ৫ দিনের মধ্যে আর কোনো কর্মীর শরীরে এ ধরনের উপসর্গ দেখা না গেলে আমরা নিশ্চিত হতে পারবো যে সংক্রমণ ছড়িয়ে পড়েনি। গণমাধ্যম কর্মীদের সব সময় পেশাগত নানা ঝুঁকি নিয়েই কাজ করতে হয়। এ অবস্থায় বিভিন্ন পত্রিকা ও চ্যানেলে যারা কর্মরত আছেন তাদের প্রতি অনুরোধ, আপনারা সবাই সরকারের নিয়ম নীতি ও নির্দেশনা মেনে পেশাগত দায়িত্ব পালন করুন। দেশের এই ক্রান্তিকালে আমরা আপনাদের সবার সহযোগিতা ও দোয়া প্রার্থনা করছি।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button