আন্তর্জাতিক

নিউ ইর্য়কে করোনাভাইরাসে আক্রান্ত দুই বাংলাদেশি প্রবাসী

নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইর্য়কে বসবাসকারী দুই বাংলাদেশি প্রবাসী। জানা গেছে তাদের একজনের বাড়ি ফরিদপুর এবং অপরজনের বাড়ি সিলেট।

পারিবারিক সূত্রে জানা গেছে,  তারা দু’জনই কুইন্সের বাসিন্ধা।

নাম প্রকাশে অনিচ্ছুক করোনায় আক্রান্ত ফরিদপুরের ৫০ অনুর্ধ্ব বয়সী ওই ব্যাক্তি  কুইন্সের লংআইল্যান্ডের পার্শ্ববর্তী এক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি তথ্য প্রযুক্তি পেশায় নিয়োজিত বলে জানিয়েছেন তার নিকট আত্মীয়।

অপরজন ম্যানহান্টের হাসপাতালে ভর্তি রয়েছেন। সিলেটের ৫০ বছর বয়সী ওই ব্যক্তি দীর্ঘ দু’সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরিবার সূত্র জানায়, এখন তার অবস্থা  উন্নতির দিকে। তিনি দু’সপ্তাহ আগে সৌদি ভ্রমণ করেন। পরে আমেরিকা ফিরে তিনি অসুস্থ হয়ে পড়েন এবং হাসপাতালে ভর্তি হন।

দুই বাংলাদেশি করোনায় আক্রান্তের খবরে নিউ ইর্য়ক প্রবাসীদের মধ্যে কিছুটা শঙ্কা দেখা দিলেও, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

এদিকে সবশেষ খবরে জানা গেছে, নিউ ইর্য়কে করোনায় আক্রান্ত হয়ে একন পর্যন্ত দু’জন মারা গেছেন। এর আগে গেলো শুক্রবার নিউ ইর্য়ক সিটিতে ৮০ বছর বয়সী এক নারীর মৃত্যুর খবর পাওয়া যায়, যা করোনায় আক্রান্ত প্রথম রোগির মৃত্যু। তবে তিনি আগে থেকেই শ্বাসকষ্টের রোগি ছিলেন।

উল্লেখ নিউ ইর্য়কে এ পর্যন্ত প্রায় ৬ শতাধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর পুরো যুক্তরাষ্ট্রে দু’হাজার মানুষ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত। যার মধ্যে এ পর্যন্ত ৫৯ জনের মৃত্যু হয়েছে।

গত ১ মার্চ নিউ ইয়র্কে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া যায়। দুই সপ্তাহের মধ্যে এটি বেড়ে ২১৩ জনে দাঁড়িয়েছে। আর নিউ ইয়র্ক স্টেটে এখন পর্যন্ত ৬১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

মোঃ সেবুল মিয়া
নিউইয়র্ক প্রতিনিধি
নিউজনাউবাংলা.কম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button