খেলা

অধিনায়কত্ব গেলো সরফরাজের।

পাকিস্তানের অধিনায়ক সরফরাজকে অব্যাহতি দেওয়া হয়েছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি—তিন ফরম্যাট থেকই অধিনায়কত্বই হারিয়েছেন এই উইকেটরক্ষক –ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটোয়াশ হয়েছে পাকিস্তান। বেশ কিছুদিন ধরেই পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক অধিনায়কত্বের দায়িত্বটা সরফরাজ আহমেদের হাত থেকে নিয়ে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে দল বাজে করার ফলে সে সুযোগটা পেয়ে যান। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের কাছে গিয়েও সরফরাজের প্রতি নিজের অসন্তুষ্টির কথা জানিয়ে এসেছিলেন মিসবাহ।
মিসবাহর কথা শুনে শুধু অধিনায়কত্ব থেকেই নয়, সরফরাজকে একদম দল থেকেই বাদ দেওয়া হয়েছে। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে পাকিস্তান দলেই নেই সরফরাজ।
প্রতি ফরম্যাটে আলাদা আলাদা অধিনায়ক নিয়োগ দিয়েছে পাকিস্তান। ওপেনার আজহার আলী টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পেয়েছেন আবারও। টেস্টের সহ-অধিনায়ক হতে পারেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। ওদিকে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবর আজম পেয়েছেন টি-টোয়েন্টির দায়িত্ব। ওয়ানডের অধিনায়ক কে হবেন, এখনো জানানো হয়নি। ধারণা করা হচ্ছে, এ দায়িত্ব পেতে পারেন অভিজ্ঞ অলরাউন্ডার ৩৯ বছর বয়সী মোহাম্মদ হাফিজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button