জেলার খবর

ঈদ শেষে কর্মস্থলে ফিরছে উত্তরবঙ্গের মানুষ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নাড়ির টানে বাড়ি ফিরে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেছেন কর্মজীবীরা। এখন ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে উত্তরবঙ্গের মানুষ।

সরকারি ছুটি শেষে ঈদের পঞ্চম দিনে সকাল থেকেই সিরাজগঞ্জের উত্তরবঙ্গের রাজধানীর প্রবেশপথ উল্লাপাড়ার হাটিকুমরুলে দেখা যায় উত্তর-পশ্চিমাঞ্চলের মানুষ, ছুটছে কর্মস্থল ঢাকার পথে।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল ) সকালে  উপজেলার হাটিকুমরুল গোলচত্বরে সকাল থেকেই দেখা যায় কর্মস্থলে ফেরা মানুষের ভির, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। দুপুরে দেখা গেছে, বাড়ি ফিরে যাওয়া মানুষগুলো দূরপাল্লা ও ছোটো ছোটো পরিবহন দিয়ে আসছে। তীব্র গরমে, মাথায় ও কাঁধে ব্যাগ বা বস্তা নিয়ে কর্মস্থলে ফিরছেন তারা।

তবে অনেক কারখানায় ৭ দিন বা ১০দিন ছুটি দিয়েছে। তাই পোশাক কারখানার শ্রমিকরা এখনো কর্মস্থলে না আসায় সড়কে যানবাহনের চাপ কিছুটা কম।

বগুড়া থেকে আশা মিলন হাসান বলেন, আমি ওষুধ কোম্পানিতে চাকরি করি আমার ছুটি শেষ তাই কর্মস্থলে যেতে হচ্ছে।

সড়কে আসতে কোনো দুর্ভোগ পোহাতে হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সকাল ৭ টার দিকে বের হয়েছিলাম। এরপর দুইটা বাসে করে আসতে হয়েছে, দুর্ভোগ তো একটু হয়েছেই। তবে সামনে যখন পোশাক শ্রমিকরা আসতে শুরু করবে তখন আরও বেশি সমস্যা হবে। আমি তো তাও অল্প কষ্টের ভেতরেই যেতে পারছি।

পরিবার নিয়ে ঢাকা ফিরেছেন আদুরি খাতুন। তিনি বলেন, আমার ছুটি আরও তিন দিন রয়েছে। জানিনা পরিস্থিতি পরে কি হবে। তাই আগে ভাগেই চলে আসলাম। যেন পরে কষ্ট করতে না হয়।

বর্তমান সড়কের পরিস্থিতি জানতে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে হাটিকুমরুল হাইওয়ে থানার (ভারপ্রাপ্ত কর্মকর্তা’) এমএ ওয়াদুদ বলেন, সড়কের পরিস্থিতি এখন পর্যন্ত ভালো। অল্প সংখ্যক মানুষকে ফিরতে দেখা গেছে। মোটামুটি যাত্রির চাপ রয়েছে তবে যানবাহনের চাপ একটু বেশি, মহাসড়কে কোন যানজট নেই।’

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button