অন্যান্য খবর

জলদস্যুদের সঙ্গে যোগাযোগের চেষ্টায় সরকার

ভারত মহাসাগরে জলদস্যুদের কবলে পড়া জাহাজ এমভি আব্দুল্লাহ’য় থাকা নাবিকদের স্বজনদের আহাজারি কোনোভাবেই থামছে না। দুঃসংবাদ পাওয়ার পর থেকে চরম উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন তারা। জিম্মি হয়ে পড়ার মুহূর্তে নাবিকদের কেউ কেউ দেশে থাকা স্বজনদের সঙ্গে কথা বলেছেন। জলদস্যুদের কাছ থেকে তাদের মুক্ত করার আকুতিও জানিয়েছেন। এতে স্বজনদের কান্না ও আহাজারি আরও বেড়েছে। জলদস্যুরা মোবাইলফোন কেড়ে নেওয়ায় এখন আর কারও সঙ্গে যোগাযোগও সম্ভব হচ্ছে না।
এদিকে জলদস্যুদের কবলে পড়া নাবিকদের উদ্ধারে সরকার সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছে। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, জলদস্যুদের সঙ্গে সরাসরি যোগাযোগ না হলেও তৃতীয় পক্ষের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। জিম্মি নাবিকদের ‍উদ্ধারের বিষয়টি সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদও নাবিকদের উদ্ধারের ব্যাপারে সরকারের আন্তরিকতার বিষয়টি তুলে ধরেছেন।
জিম্মি জাহাজ ও নাবিকদের উদ্ধারের ব্যাপারে তৎপরতা চালাচ্ছে জাহাজটির মালিক কর্তৃপক্ষ কবির স্টিল রি-রোলিং মিলস (কেএসআরএম গ্রুপ)৷ তবে গ্রুপটি জানিয়েছে, নাবিকদের অক্ষত অবস্থায় উদ্ধারের বিষয়টি তারা সর্বাত্মক গুরুত্ব দেবে। যদিও জলদস্যুরা নিজ থেকে তাদের সঙ্গে যোগাযোগ না করলে তাদের পক্ষে কিছু করার সুযোগ নেই বলে জানিয়েছে কবির গ্রুপ।
এদিকে মঙ্গলবার দুপুরে জাহাজটি দস্যুদের কবলে পড়লেও বুধবার রাত পর্যন্ত কোনো ধরনের মুক্তিপণ দাবি করেনি জলদস্যুরা৷ তবে আটকে পড়া ক্রুরা অডিও বার্তায় জানিয়েছে, মুক্তিপণ দিয়েই তাদের মুক্ত করতে হবে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button