জেলার খবর

ধলঘাট পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ধলঘাট পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শোক র‍্যালি, আলোচনা সভা, শহীদদের স্মরণে দোয়া মাহফিল, কবিতা আবৃত্তি ও ছাত্র -ছাত্রী দের বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জনাব শাহাব উদ্দিন শান্ত, সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:একরামুল হক,উপস্থিত ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য দেরায়ত উল্লাহ বাদশাহ,জাফর আহমদ,আরিফ উল্লাহ সিকদার,রমিজ উল্লাহ,মৌ ইছমত উল্লাহ,মো:ফয়সাল, আলম,বিদ্যলয়ের শিক্ষক বৃন্দ ও কমিটির সদস্যবৃন্দ।

সভায় প্রধান অতিথি বলেন”’মায়ের ভাষা প্রতিষ্ঠা পেতে পৃথিবীর কোন দেশে এত রক্ত ঝরেনি তাই আজ ইউনেস্কো কতৃক সারাবিশ্বে এই দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হচ্ছে। তিনি আরও বলেন বর্তমান সরকারের সুদক্ষ কূটনৈতিক তৎপরতা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে তাই সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।আলোচনা সভা শেষে কবিতা আবৃত্তি, দেশের গান,ভাষার গান সহ বিশেষ বক্তৃতার আয়োজন করা হয়।সভা শেষে বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়।।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button