খেলা

মাশরাফি-সাকিব ; কে হবেন বিসিবি সভাপতি !

প্রায় ১১ বছর ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব পালন করছেন নাজমুল হাসান পাপন। সম্প্রতি দ্বাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসন থেকে জয় লাভ করে নতুন মন্ত্রিসভার সদস্য হচ্ছেন পাপন।
বুধবার (১০ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ সময় প্রধানমন্ত্রীর নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠনের জন্য সম্মতি জ্ঞাপন করেন রাষ্ট্রপতি। তারই অংশ হিসেবে পাপনকে মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ গ্রহণের জন্য ফোন দেয়া হয়েছে। সেদিক থেকে বড় একটি দায়িত্বই পাচ্ছেন তিনি।
যদিও মন্ত্রিত্ব পেলেও বিসিবির দায়িত্বে থাকতে বাধা নেই তার। কিন্তু ধরাবাধা নিয়ম না থাকার পরও কি মন্ত্রিত্ব পেতে যাওয়া পাপন বিসিবির দায়িত্বে বহাল থাকবেন? আর যদি মন্ত্রিত্ব পাওয়ার পর পাপন বিসিবি সভাপতির পদ ছাড়লে কে পাবেন দায়িত্ব? অনেকেই ভাবছেন সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা কিংবা সাকিব আল হাসান এই পদে আসতে পারেন। কিন্তু এই মুহূর্তে তাদের বিসিবির সভাপতি হওয়ার সম্ভাবনা নেই।
গঠনতন্ত্র অনুযায়ী, কেউ সভাপতি প্রার্থী হতে চাইলে প্রথমেই তাকে জেলাভিত্তিক ক্লাব কিংবা আঞ্চলিক ক্রিকেট সংস্থাগুলোর পরিচালনা পর্ষদের সদস্য হতে হয়, এরপর হতে হয় বিসিবি পরিচালক। ম্যাশ-সাকিব; বিসিবিতে দুজনের কারোরই পরিচালকের পদ নেই। ফলে সভাপতি নির্বাচনে প্রার্থীও হতে পারছেন না তারা।
এই মুহূর্তে পাপন দায়িত্ব ছাড়লে মাশরাফি ও সাকিবের সুযোগ না থাকায় বিসিবির বর্তমান পরিচালকদের মধ্য থেকে একজন সভাপতি নির্বাচিত হতে পারেন। তবে পুরো বিষয়টি স্পষ্ট হতে অপেক্ষায় থাকতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button