খেলা

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিজেদের শেষ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক। ব্যাট করার আমন্ত্রণ জানালেন বাংলাদেশকে।

ভারত বিশ্বকাপে সর্বশেষ ম্যাচ বাংলাদেশের। সেমিফাইনালে যে টাইগাররা উঠছে না, তা সবার আগেই নিশ্চিত হয়েছিলো। বাকি ম্যাচগুলো ছিল শুধু আনুষ্ঠানিকতা। তবে স্রেফ আনুষ্ঠানিকতা বললেও ভুল হবে। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওঠার লড়াইও ছিল এই ম্যাচগুলোতে।

বাংলাদেশের এখনও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওঠাটা নিশ্চিত নয়। আপাতত কিছুটা এগিয়ে। আজ অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও যদি রান রেট খুব একটা না কমে, তাহলে হয়তো সর্বশেষ দল হিসেবে খেলতে পারবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি।

আপাতত সে লক্ষ্যে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে লড়াই করছে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এ কারণে বিশ্বকাপে শেষ ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন তিনি। তাই আজকের ম্যাচে টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। অজিদের বিপক্ষে বাংলাদেশের একাদশে আছে দুই পরিবর্তন। আগের ম্যাচে খেলা তানজিম সাকিব আজ দলে নেই। দুই সাকিবের বদলে আজ খেলবেন নাসুম আহমেদ এবং শেখ মেহেদী।

অন্যদিকে অস্ট্রেলিয়ার একাদশেও আজ আছে দুই পরিবর্তন। গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে পেসার মিচেল স্টার্ককেও রাখা হয়েছে বিশ্রামে। আফগানিস্তানের বিপক্ষে একাদশে না থাকা স্টিভ স্মিথের সঙ্গে আজ ফিরছেন শন এবট।

বাংলাদেশ একাদশ:
লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন (অধিনায়ক), শেখ মেহেদী, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

অস্ট্রেলিয়া একাদশ:
ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মারনাস লাবুসেন, জোশ ইঙ্গলিস, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button