জাতীয়

সাঈদীর চিকিৎসা নিয়ে ডাকা সংবাদ সম্মেলন স্থগিত

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর চিকিৎসা নিয়ে ডাকা সংবাদ সম্মেলন স্থগিত করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। যদিও এর সুনির্দিষ্ট কোনো কারণ জানায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।
বুধবার (১৬ আগস্ট) সকালে বিএসএমএমইউর জনসংযোগ বিভাগের এক বর্তায় এই তথ্য জানানো হয়। এর আগে গতকাল মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে জনসংযোগ বিভাগের অপর এক বর্তায় সংবাদ সম্মেলনের ঘোষণা দেওয়া হয়েছিল। তবে বুধবার সকালের বিবৃতিতে জানানো হয়েছে, অনিবার্য কারণবশত দণ্ডপ্রাপ্ত জামায়েত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর চিকিৎসা সংক্রান্ত পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলন স্থগিত করেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।
এর আগে দেলাওয়ার হোসাইন সাঈদীর চিকিৎসা সংক্রান্ত সংবাদ সম্মেলন আজ বুধবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এদিকে, দেলাওয়ার হোসেন সাঈদীকে চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামানকে ফেসবুক মেসেঞ্জারে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার রাতেই ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন তিনি।
জিডিতে অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান উল্লেখ করেছেন, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগের অধ্যাপক চিকিৎসক হিসেবে কর্মরত আছেন। গত ১৩ আগস্ট দেলাওয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় ১৪ আগস্ট রাত ৮টা ৪০ মিনিটে সাঈদী মারা যান। তিনিও বিশেষজ্ঞ টিমের সদস্য হিসেবে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেন। কিন্তু কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ও ইউটিউবে বিভিন্ন আইডি থেকে তার বিরুদ্ধে অপপ্রচার করছেন। এছাড়াও তার ফেসবুকের মেসেঞ্জারে ক্ষুদে বার্তায় হুমকি দেওয়া হয়েছে। এতে ভীত-শঙ্কিত হয়ে নিরাপত্তা চেয়ে জিডি করেছেন তিনি।
এ বিষয়ে অধ্যাপক মোস্তফা জামান গণমাধ্যমকে বলেন, এখন কোনো রোগী বা ব্যক্তি আসুক, সেটা ধর্ম-বর্ণ-গোত্র, তিনি রাজনীতিবিদ বা যাই হোন না কেন, আমরা সবার জন্য সমান চিকিৎসা দিয়ে থাকি। চিকিৎসা সেবার যে আদর্শ সেটা সমুন্নত রেখেই আমরা চিকিৎসা দেই। সাঈদীর ক্ষেত্রেও একই কাজ করা হয়েছে। এর কোনো ব্যত্যয় হয়নি। আমরা রোগীকে সঠিক চিকিৎসা দিয়েছি। তাকে কোনোপ্রকার ভুল বা অপচিকিৎসা দেওয়া হয়নি। তারপরও আমাকে নিয়ে নানা প্রোপাগণ্ডা ছড়ানো হয়েছে এবং প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।
উল্লেখ্য, গত সোমবার (১৪ আগস্ট) রাত রাত ৮টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মানবতাবিরোধী অপরাধ মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি গত ১৩ আগস্ট বিএসএমএমইউতে ভর্তি হয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button