খেলা

নেইমারের অভিষেক গোল!

অবশেষে সৌদি আরবের ক্লাব আল-হিলালের হয়ে নিজের গোলের খাতা খুলে ফেললেন সাবেক পিএসজি তারকা নেইমার জুনিয়র।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে এএফসি চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ইরানের ক্লাব নাসাজি মাজান্দারানের মাঠে মুখোমুখি হয়েছিল আল-হিলাল। যেখানে ৩-০ গোলের ব্যবধানের বড় জয় পেয়েছে আল-হিলাল। আর এই জয়ে এএফসি চ্যাম্পিয়নস লিগে দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে ডি গ্রুপের শীর্ষে অবস্থান করছে আল-হিলাল।

এ ম্যাচে নেইমার ছাড়াও জালের দেখা পেয়েছেন ইংলিশ ক্লাব ফুলহাম ছেড়ে এই মৌসুমে আল-হিলালে নাম লেখানো আলেকজান্ডার মিত্রোভিচ ও সালেহ আল-শেহরি।

প্রতিপক্ষের মাঠে আল-হিলাল দুই অর্ধেই আধিপত্য দেখিয়ে খেলেছে। আগের ম্যাচ ড্র করায় এই ম্যাচ হয়ে দাঁড়িয়েছিল ভীষণ গুরুত্বপূর্ণ। তাদের সামনে জয়ের বিকল্প ছিল না। ম্যাচের ১৮ মিনিটেই লিড পেয়ে যায় আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা আল-হিলাল। মোহাম্মদ আল বুরায়েকের বাড়ানো বলে জাল খুঁজে নেন মিত্রোভিচ।

৩৮ মিনিটে তর্কে জড়িয়ে দুই দলের একজন করে ফুটবলার লাল কার্ড দেখেন। ফলে উভয় দলই পরিণত হয় দশ জনে। ইরানি ক্লাবটির আমির মোহাম্মদ হাউসম্যান্ড এবং নেইমারের সতীর্থ সালমান আল-ফারাজকে মাঠ ছাড়তে হয়। এরপর ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় আল-হিলাল।

সৌদি ক্লাবটির হয়েও এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলে ফেললেও দলবদলের বাজারে রেকর্ড গড়া নেইমার গোলের দেখা পাচ্ছিলেন না। আগের ম্যাচে পেনাল্টিতে তিনি গোল হাতছাড়া করলেও, দুটি গোলেই ছিল তার অবদান। এদিন ৫৮ মিনিটে নিজের ক্লাব ফুটবলের গোলখরা ঘুচিয়েছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button