আন্তর্জাতিকজাতীয়ফিচারলিড স্টোরিশুক্রবারের বিশেষ

আধুনিক সব সুবিধার পরও যে গ্রামের কেউই পোশাক পরেন না!

দক্ষিণ আমেরিকার ঘন জঙ্গলে কিছু আদিবাসী আছেন যারা এখনো কোনো সভ্যতার ছোঁয়া পাননি, কিন্তু এই এখনকার এই সভ্য সমাজে এমন জায়গা রয়েছে যেখানকার বাসিন্দারা কোনো পোশাক পড়েন না। আশ্চর্য হলেও সত্যি। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন সব অদ্ভুত নিয়ম রয়েছে। আজকের নিউজ নাউ বাংলার পাঠকদের জন্য তুলে ধরা হলো এমনই কিছু অদ্ভুত নিয়মের অন্যরকম খবর:

যুক্তরাজ্যের হার্টফোর্ডশায়ারে স্পিলপ্ল্যাটজ নামে একটি গ্রাম রয়েছে, যেখানে কেউ পোশাক পড়েন না। এমনকি, বাইরের কেউ যদি সেই গ্রামে বাস করতে চান তাহলে তাকেও সম্পূর্ণ উলঙ্গ হয়ে গ্রামে থাকতে হয়, এটাই শর্ত।

এই গ্রামটিকে সিক্রেট ভিলেজ নামেও ডাকা হয়। ১৯২৯ সালে চার্লস ম্যাককাস্কি এই গ্রামটির প্রতিষ্ঠা করেছিলেন। গ্রামটিকে গোপন গ্রাম হিসাবেও দেখা হয়। বহু বছর ধরে মানুষ এই জায়গায় কাপড় ছাড়াই ঘুরে বেড়াচ্ছে। আট থেকে আশি মানে শিশু থেকে বৃদ্ধ, নারী পুরুষ নির্বিশেষে এই গ্রামে কেউ পোশাক পরেন না।

 

তবে এমনটা নয় যে, এই গ্রামে যারা বাস করেন তারা দরিদ্র। বরং আমাদের অনেকের থেকে অনেক বেশি পয়সা। তারা স্যুইমিং পুল, ক্লাব, পার্টি সব রকম আধুনিকতার সঙ্গেই অভ্যস্ত। কিন্তু বছরের পর বছর পোশাকহীন জীবনযাপনই চালিয়ে যাচ্ছেন তারা।

গ্রামের অনেক বাসিন্দা আছেন যারা দীর্ঘ প্রায় ৯০ বছরেরও বেশি সময় এখানে বসবাস করছেন। এবং এত বছর তারা পোশাক ছাড়াই গ্রামে কাটিয়েছেন।

এমনকি, এই গ্রামে নগ্ন হলেই আপনি জমি কিনতে পারবেন এবং বাড়ি-ঘর বা বসবাস করতে হবে নগ্ন হয়েই। দীর্ঘদিন ধরে এই রীতিই চলে আসছে ওই গ্রামে। এই গ্রামে থাকতে হলে তাদের রীতি মেনেই থাকতে হবে। না হলে নগ্নতার গ্রামে প্রবেশ নিষেধ।

এই গ্রামের মানুষের বিশ্বাস যে, সৃষ্টিকর্তা মানুষকে পোশাক ছাড়াই এই দুনিয়ায় পাঠিয়েছেন, তাই পোশাক ব্যাপারটাই লোকদেখানো। তাই এই পোশাক পরা উচিত নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button