জাতীয়

রাজধানীতে ঝড়ে ওয়াল ভেঙে ঘুমন্ত নারীর মৃত্যু

রাজধানীর মোহাম্মদপুরে ঝড়ো বাতাসে বহুতল ভবনের নির্মাণাধীন ওয়াল ভেঙে পাশের টিনশেড ঘরের ওপর পড়ে। এ সময় ঘুমন্ত অবস্থায় রেশমা নামে (৪০) এক নারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শিশুসহ অন্তত সাতজন।

রোববার (৫ মে) রাত ১০টার পর রাজধানীতে ঝড়ো বাতাস বইতে শুরু করে। সাড়ে ১০টার দিকে বিভিন্ন জায়গায় ঝুম বৃষ্টি নামে। সঙ্গে পড়তে থাকে শিলাবৃষ্টিও। প্রায় এক ঘণ্টা পর থামে ঝড়ো বাতাস ও বৃষ্টিপাত।

এ সময়ে হতাহতের ঘটনা ঘটে বলে সময় সংবাদকে নিশ্চিত করেছেন মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত মিজানুর রহমান।

আহতরা হলেন- রুহান (৪), রাহাত (৭), রাফি (৯), রুমা (৩০), লুৎফা (৩৫), ফারুক (৪৫), লিমা (৩০)। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। আর নিহত রেশমার মরদেহ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

জানা গেছে, এক ঘণ্টার ঝড়ো বৃষ্টিতে তাপপ্রবাহে অতিষ্ঠ রাজধানীর জনজীবন কিছুটা স্বস্তির দেখা মিললেও বিভিন্ন জায়গায় বেশ কিছু দুর্ঘটনা ঘটে। মোহাম্মদপুর ঢাকা উদ্যান সি ব্লকে ১৫ তলা ভবনের ১১ তলায় শনিবার ওয়াল নির্মাণ করা হয়। ঝড়ো বাতাসে ওয়াল ভেঙে পাশের টিনশেড ঘরের ওপর পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় রেশমা মারা যান। আর আহত হন সাতজন। এছাড়া ঝড়ো বাতাসে গাছ ভেঙে পড়ে রাজধানীর বেশ কিছু এলাকায়ও।
 
এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রোববার রাতে রাজধানীতে ৩৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে। আর এ সময় বাতাসের গতিবেগ ছিল ৫৯ কিলোমিটার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button