রাজনীতি

আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ তার রাজনৈতিক ঐতিহ্য হারিয়ে ফেলেছে। তারা এখন জনবিচ্ছিন্ন হয়ে গেছে। জনবিচ্ছিন্ন হয়ে পুলিশ, আমলাদের ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে।

বুধবার (১১ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি সরকারকে পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, ‘সাধারণ মানুষ আজ চাল কিনতে পারে না। খাদ্য কিনতে পারে না। ওয়াসার এমডি আমেরিকায় ১৪ টি বাড়ি কিনেছেন। তিনি কতো হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। আজকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় না।

‘তারা সব ব্যাংক লুটে ফোকলা করে দিয়েছে। সরকারের লুটের রাজ্য গড়ে তুলেছে। তাদের লক্ষ্য হচ্ছে সবকিছুকে নিয়ন্ত্রণ করে আবারও একদলীয় শাসন কায়েম করা। আমরা সেটা হতে দেব না! আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব। আমাদের নেতা দেশনায়েক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, আসুন আমরা ৭১ সালের মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করার লক্ষ্যে নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য দেশ গড়তে ঐক্যবদ্ধ হই।

মির্জা ফখরুল বলেন, সারা দেশের জনগণ জেগে উঠেছে। আন্দোলন শুরু হয়ে গেছে। এই আন্দোলন আজকের নয়, এই আন্দোলন শুরু হয়েছে তখন থেকে, যখন থেকে বেআইনিভাবে দুই-দুইবার ভোট ব্যবস্থাকে ধ্বংস করে বেআইনিভাবে জোর করে তারা ক্ষমতা দখল করেছে।

গণঅবস্থান কর্মসূচি থেকে ১৬ জানুয়ারি ঢাকাসহ সারাদেশে জেলা ও উপজেলা, মহানগর ও পৌর শহরে ১০ দফাসহ বিদ্যুতের দাম কমানোর দাবিতে বিক্ষোভ- সমাবেশ ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button