খেলা

আইপিএলের ৫৪তম ম্যাচে রাজস্থানকে হারিয়ে কলকাতার জয়

আইপিএলের চলতি আসরের ৫৪তম ম্যাচে টিকে রইল শাহরুখ খানের কলকাতা।

গতরাতে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়েলস।

রবিবার (০২ অক্টোবর) দুবাইয়ে এ ম্যাচে রাজস্থানকে ৬০ রানের বড় ব্যাবধানে হারিয়েছে কলকাতা।

৭২ থেকে ৯৮ রানে পৌঁছাতে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় কেকেআর। শুভমান গিল ও রাহুল ত্রিপতি ৩৬ ও ৩৯ রান করলেও শূন্য রানে ফেরেন সুনীল নারিন ও দীনেশ কার্তিক।

সাতে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব শুরু করেও বেশিদূর যেতে পারেননি আন্দ্রে রাসেল। মাত্র ১১ বলে তিন ছক্কা ও এক চারে ২৫ রানে ফেরেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। তবে শেষদিকে অধিনায়ক এইউন মরগানের ব্যাটিং তাণ্ডবে ১৯১ রানের পাহাড় গড়ে কেকেআর। দলের হয়ে ৩৫ বলে পাঁচটি চার ও দৃষ্টিনন্দন ৬টি ছক্কার সাহায্যে অপরাজিত ৬৮ রান করেন মরগান।

১৯২ রানের টার্গেটে নেমে শুরুতেই রাজস্তান শিবিরে আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড় প্যাট কামিনসের আঘাত। ৬ রানে রবিন উথাপ্পাকে আউট করেন তিনি। এরপর দলের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান বেন স্টোকসকে ১৮ রানে ফেরান সেই কামিনস। ৩২ রানে ৩ উইকেট হারায় রাজস্থান । এরপর ৩৭ রানের মাথায় ৫ম উইকেট হারায় রাজস্থান।

বিপর্যয় থেকে উঠে দাঁড়ানোর চেষ্টা করেন রাহুল তেওয়াতিয়া ও স্রেয়াশ গোপাল। দুজনে মিলে দলকে ১০০ রান পার করিয়ে দেন। কিন্তু ১৫তম ওভার বরুনের বলে আউট হন রাহুল। ২৭ বলে ৩১ রানের ইনিংস খেলেন তিনি।

স্রেয়াশ গোপাল ২৩ বলে ২৩ রানের অপরাজিত ইনিংস খেললেও দলকে আর জয়ের বন্দরে পৌঁছাতে পারেননি।

জোফরা আর্চার ও কার্তিক ত্যাগি যথাক্রমে ৬ ও ২ রানে ফিরলে ৯ উইকেট খুঁইয়ে ১৩১ রানেই থেমে যায় রাজস্থানের ইনিংস। ফলাফল ৬০ রানের বিশাল ব্যবধানে কলকাতার জয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button