প্রবাসে

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ওয়াশিংটন ডিসি’র বিশ্বব্যাংকের সামনে আনন্দ সমাবেশ

বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বহুল প্রত্যাশিত পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন উপলক্ষে যুক্তরাস্ট্রের ওয়াশিংটন ডিসি’র বিশ্বব্যাংকের প্রধান অফিসের সন্মূখে আনন্দ সমাবেশ উদযাপিত হয়।

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ ,মেট্রো ওয়াশিংটন আওয়ামী যুবলীগ,মহিলা আওয়ামীলীগের উদ্যেগে এই আনন্দ সমাবেশ উদযাপিত হয়।

বহুল আকাঙ্ক্ষিত এই পদ্মা সেতুর সঙ্গে বিশ্বব্যাংকের নামটি ওতপ্রোত ভাবে জড়িত।সেতু করতে ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েও পরবর্তীতে মিথ্যা অজুহাতে সেটা স্থগিত করার ইতিহাস আজ সর্বজনবিদিত।ঐতিহাসিক সেই পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধনীর দিনে বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ের সন্মুখে আনন্দ সমাবেশ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব মজিবুল হক এবং নেতাকর্মীদের মাঝে বক্তব্য রাখেন মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের সাঃ সম্পাদক জনাব শফিকুল আজম আজাদ, সহসভাপতি দস্তগীর জাহাঙ্গীর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাসুদ তালুকদার, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব সাইফুল ইসলাম, মহিলা আওয়ামীলীগের সভাপতি মহাশিনা জান্নাত রিমি। উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সহিদুল ইসলাম জয়, রিমন সরদার, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আলমগীর, যুবলীগের আজহার উদ্দিন আজিম,কামরুল হাসান, সৈয়দ জামিল, আব্দুল্লাহ শাওন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণ প্রকল্পে দুর্নীতির অভিযোগ এনে কানাডার আদালতে মামলা করে। কিন্তু কানাডা আদালত বিশ্বব্যাংকের উত্থাপিত সকল অভিযোগ তদন্ত শেষে ভিত্তিহীন বলে রায় দেয়। সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে নিজের দেশের অর্থায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে বিশ্বকে তাক লাগিয়ে আজ পদ্মা বহুমুখী সেতু বাস্তবে রুপ নেয়। নেতারা আরো বলেন এই সেতু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনার প্রতীক, এই সেতু জননেত্রী শেখ হাসিনার সাহসিকতা, সফল নেতৃত্ব এবং দেশের মর্যাদার প্রতীক।আজ পদ্মা সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে সারাবিশ্বের নেতৃবৃন্দ জননেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা এবং অভীনন্দনের বাণী পাঠাচ্ছে।

আলোচনা শেষে বিশ্ব ব্যাংক প্রাঙ্গণে সবার জয় বাংলার স্লোগানে স্লোগানে সভার সমাপ্তি ঘটে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button