খেলা

থান্ডার ছেড়ে হিটের অধিনায়ক উসমান খাজা

বিগ ব্যাশ লিগের আগামী চার মৌসুমে ব্রিসবেন হিটের হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার টেস্ট ওপেনার উসমান খাজা। পারিবারিক কারণে নিজের সাবেক দল সিডনি থান্ডার ছেড়ে ব্রিসবেন হিটের সঙ্গে এই নতুন চুক্তি করেছেন তিনি। যেখানে হিটের অধিনায়কত্বও দেওয়া হয়েছে খাজাকে।

পরিবারের সঙ্গে ব্রিসবেনে বসবাস করেন খাজা। শেফিল্ড শিল্ডে তিনি খেলেন কুইন্সল্যান্ডের হয়ে। মার্শ কাপে একই দলের অধিনায়কত্বও করেন খাজা। কিন্তু বিগ ব্যাশের শুরু থেকেই সিডনি থান্ডারের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন এ বাঁহাতি ওপেনার।

অবশেষে পরিবারের কথা চিন্তা করেই থান্ডার ছেড়ে হিটে যোগ দিলেন খাজা। ২০১১-১২ মৌসুমে বিগ ব্যাশ শুরুর পর থেকেই থান্ডারের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন তিনি। ২০১৫-১৬ মৌসুমে থান্ডারের একমাত্র শিরোপা জয়ের পেছনে সেমিফাইনালে ১০৪ ও ফাইনালে ৭০ রানের ইনিংস খেলেন খাজা।

সবশেষ আসরে থান্ডারের অধিনায়কত্বও করেছেন ৩৫ বছর বয়সী এ তারকা ওপেনার। অবশেষে নতুন আসরে তাকে দেখা যাবে হিটের হয়ে টস করতে। এ বিদায়টি একদমই সহজ ছিল না খাজার জন্য। কেননা তিনি চেয়েছিলেন থান্ডারের হয়েই শেষ করতে।

খাজা বলেছেন, ‘আমি সবসময় ভাবতাম, থান্ডারের খেলোয়াড় হিসেবেই শেষ করবো। কিন্তু কীভাবে সব বদলে যায়। অনেকবারই বলেছি, ব্রিসবেন আমার বাড়ি, কুইন্সল্যান্ড আমার বাড়ি। এখন এই দলে যোগ দেওয়া, অধিনায়ক হওয়া রোমাঞ্চকর অনুভূতি।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button