বিনোদনসাহিত্য ও বিনোদন

ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন বিদ্যা সিনহা মিম

অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম, আগামী দুই বছরের জন্য বাংলাদেশে জাতিসংঘের আন্তর্জাতিক শিশু তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছেন।

বৃহস্পতিবার (১৯ মে) হোটেল সোনারগাঁওয়ে ইউনিসেফের সঙ্গে চুক্তি স্বাক্ষর দিয়ে শুরু হলো মিমের নতুন দায়িত্ব গ্রহণ।

অনুষ্ঠানের শুরুতে নতুন শুভেচ্ছাদূতকে গণমাধ্যমকর্মীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েট। ইয়েট বলেন, মিম তাঁর অসীম প্রাণশক্তি ও উদ্যম নিয়ে বাংলাদেশের সবচেয়ে অবহেলিত শিশুদের জন্য কাজ করবেন।

বাংলাদেশে শিশুশ্রম অনেক বেশি উল্লেখ করে ইয়েট বলেন, শিশু নির্যাতনের ঘটনাও হরহামেশা ঘটে বলেই আরও বেশি সচেতনতা তৈরি প্রয়োজন। তাদের সুরক্ষা, অধিকার আদায়ে ইউনিসেফের হয়ে মিম দায়িত্ব পালন করবেন।

মিম বলেন,’সারা দেশে শিশুদের জন্য, তাদের শিক্ষা, সুস্বাস্থ্য ও উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করার লক্ষ্যে ইউনিসেফ আমাদের সঙ্গে আছে। আমি দীর্ঘদিন ধরে শিশুদের জন্য ইউনিসেফের কাজে মুগ্ধ। প্রতিটি শিশুর অধিকার প্রতিষ্ঠায় সেই কাজের অংশ হতে পেরে আমি কৃতজ্ঞ। শিশু ও নারীদের অধিকারের জন্য সোচ্চার হওয়া আমাদের প্রত্যেকের দায়িত্ব। আমি সেই দায়িত্ব ইউনিসেফের সঙ্গে একত্রে পালন করতে উন্মুখ। ‘

বাংলাদেশে ইউনিসেফের জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে মীম শিশুদের অধিকার সম্পর্কে সচেতনতা বাড়াতে কাজ করবেন বলেই জানালেন। বিশেষ করে বাংলাদেশে শিশু ও নারীরা যে ধরনের সহিংসতার মুখোমুখি হয় তার বিরুদ্ধে তিনি ইউনিসেফের পক্ষে কথা বলবেন।

বক্তব্য শেষে ইউনিসেফের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মিম বলেন, দায়িত্ব পালনে ইউনিসেফের হয়ে দেশের যেকোনো প্রান্তে যাবেন তিনি।

এখন থেকে বিদ্যা সিনহা সাহা মীম বাংলাদেশে ইউনিসেফের জাতীয় দূত হিসেবে আরিফা পারভিন জামান মৌসুমী, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও জুয়েল আইচ এবং বাংলাদেশে ইউনিসেফের ইয়ুথ অ্যাডভোকেট হিসেবে রাবা খানের সঙ্গে যোগ দেবেন এবং তাদের মতো নিজেদের জনপ্রিয়তা ও জোরালো কণ্ঠস্বর কাজে লাগিয়ে শিশু অধিকার রক্ষায় কাজ করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button