করোনাজাতীয়

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫, নতুন ১৮২ সহ মোট শনাক্ত ৮০৩

দেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩৯। আর নতুন করে ১৮২ জন রোগী শনাক্ত হয়েছে। ফলে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮০৩ জনে। আর সুস্থ হয়েছেন ৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট ৪২ জন।

সোমবার (১৩ এপ্রিল), মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

এ সময় তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় ১৫৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যা গতদিনের তুলনায় নমুনা সংগ্রহের পরিমাণ ৩৮% বেশি এবং নমুনা পরীক্ষার সংখ্যা ১৭% বেশি।

বলেন, গত ২৪ ঘণ্টায় চিকিৎসকদের ব্যক্তিগত চিকিৎসা সুরক্ষাসামগ্রী (পিপিই) সংগ্রহ করা হয়েছে ২১৪৪০টি , এ পর্যন্ত মোট পিপিই বিতরণ করা হয়েছে ৯১৯০০টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারিন্টাইনে আছেন ৫৬৮৪ জন, ফলে এ নিয়ে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন প্রায় ৮৫ হাজার। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিাইনে আছেন ৪৮৫ জন, মোট প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে আছেন, ২১৮৯ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন মুক্ত হয়েছেন ১০৪৫ জন। এ পর্যন্ত মুক্ত হয়েছেন ৬৩২৯৬ জন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button