খেলা

চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা জিতলো লিভারপুল

টাইব্রেকারে ৬-৫ গোলে চেলসিকে হারিয়ে এফএ কাপ জিতলো লিভারপুল।

গতরাতে হওয়া এফএ কাপের ফাইনালে লিভারপুল টাইব্রেকারে ৬-৫ গোলে হারিয়েছে চেলসিকে। এতে এই মৌসুমে কোয়াড্রাপল (চার শিরোপা) জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখলো অল রেডরা।

গত ফেব্রুয়ারিতে কারাবাও কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিলো চেলসি ও লিভারপুল। টাইব্রেকারে হওয়া ঐ ম্যাচটি ১১-১০ গোলে জিতেছিলো লিভারপুল।

শনিবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামের ম্যাচটি নির্ধারিত ও অতিরিক্ত সময় ছিল গোলশুন্য। পরে পেনাল্টি শুট আউটে ৬-৫ গোলে জেতে লিভারপুল। আর এ জয়ে এফএ কাপে দীর্ঘ ১৬ বছরের শিরোপা খরা ঘোচাল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এবার কিন্তু ১১টি করে নয়, শট নিতে হয়েছে ৭টি করে। সপ্তম শটে গিয়ে সাডেন ডেথে গোল করলেন কোস্তাস সিমিকাস। তার গোলের পরই শিরোপা জয়ের আনন্দে মেতে ওঠে লিভারপুল।

একই সঙ্গে এই মৌসুমেই দুই ফাইনালে লিভারপুলের কাছে টাইব্রেকারে হারের হতাশায় নিমজ্জিত হয় চেলসি।

নির্ধারিত সময়ে গোল পায়নি কোন দল। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোল না হওয়ায় শিরোপার সিদ্ধান্ত গড়ায় টাইব্রেকারে। নাটকীয়তা শেষে ওই ভাগ্য পক্ষে এনেছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

টাইব্রেকারে প্রথম পাঁচ শটের মধ্যে চেলসি একটি মিস করে। শেষ শটে সাদিও মানে গোল করলেই চ্যাম্পিয়ন হয়ে যেত রেডসরা। কিন্তু সেই শট মিস করেন সেনেগাল স্টার।

এরপর চেলসির ম্যাসন মাউন্টের নেওয়া সপ্তম শট ফিরিয়ে দেন অ্যালিসন বেকার। সপ্তম শটে গিয়ে সাডেন ডেথে গোল করলেন কোস্তাস সিমিকাস। তার গোলের পরই শিরোপা জয়ের আনন্দে মেতে ওঠে লিভারপুল।

ইতিহাসের প্রথম দল হিসেবে এফএ কাপে টানা তিন বছর ফাইনালে উঠে হারতে হলো চেলসিকে। ২০২০ সালে আর্সেনালের কাছে, ২০২১ সালে লেস্টার সিটির কাছে হারের পর এবার তারা হারলো লিভারপুলের কাছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button