রাজনীতি

আন্দোলনে দুই চোখ হারানো বিএনপি নেতা শাহ্জাহানের পাশে মির্জা ফখরুল

২০১৫ সালে বিএনপির টানা ৩ মাসের আন্দোলনের সময় পুলিশের হামলায় আহত হয়ে দুই চোখ হারানো টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার বিএনপি নেতা আলহাজ্ব মো. শাহজাহান দেওয়ান এর সাথে সাক্ষাৎ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় মো. শাহ্জাহান দেওয়ান এর চোখ হারানো ঘটনা শুনেন এবং তার সু-চিকিৎসার ব্যবস্থা করবেন বলে জানান বিএনপি মহাসচিব।

রোববার (৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম ও মো. শাহজাহান দেওয়ান এর ছেলে সাংবাদিক নেতা ডি এম আমিরুল ইসলাম অমরসহ বেশ কয়েকজন নেতৃতৃন্দ উপস্তিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে বিএনপির অনেক নেতা গুম হয়েছে, অনেককে জীবন দিতে হয়েছে। অধিকাংশ নেতাকর্মী মামলায় জর্জরিত। আন্দোলনের সময় পুলিশ ও আওয়ামী বাহিনীর হামলায় অনেকে আহত হয়ে পঙ্গু হয়েছে। শাহ্জাহান দেওয়ানও পুলিশের হামলার শিকার হয়ে দুই চোখ হারিয়ে আজ মানবেতর জীবনযাপন করছে। আমি তার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করছি। এসময় বিএনপি মহাসচিব শাহ্জাহান দেওয়ান এর ছেলে সাংবাদিক নেতা ডি এম আমিরুল ইসলাম অমরকে মোবাইল নাম্বার ও ঠিকানা লিখে দিতে বলেন এবং সুচিকিৎসার ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন।

এসময় আলহাজ্ব মো. শাহজাহান দেওয়ান বলেন, ছোটবেলা থেকেই বিএনপি দল করি। আন্দোলনে দুই চোখ হারিয়ে আমি খুব কষ্টে দিন পার করছি। কখন যে মরে যাই তার ঠিক নাই। আমি মরে গেলে আমার পরিবারের দিকে একটু খেয়াল রাখবেন। আমার ছেলে (ডি এম আমিরুল ইসলাম অমর) বিএনপি দলের জন্য নিবেদিত প্রাণ। আপনি অভিভাবকের মতো আমার ছেলের দিকে খেয়াল রাখবেন। এক পর্যায়ে কথা বলতে বলতে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

জানা যায়, ২০১৫ সালে বিএনপির টানা ৩ মাসের আন্দোলনের সময় টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলা বিএনপির মিছিলে পুলিশ লাঠি-সোঠা দিয়ে হামলা চালায়। সেই হামলায় মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকীসহ বেশ কয়েকজন আহত হয়। সে সময় মির্জাপুর উপজেলার লতিফপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সহ-সভাপতি আলহাজ্ব মো. শাহজাহান দেওয়ান গুরুতর আহত হন। তার মাথায় ও পিঠে লাঠির আঘাত লাগে এবং পরে গিয়েও মাথায় আঘাত লাগে। এরপর সপ্তাহ খানেকের মধ্যে এক চোখের দৃষ্টি চলে যায়। পরে মাস খানেকের মধ্যে আরেকটি চোখের দৃষ্টিও চলে যায়। সেই থেকে এখন পর্যন্ত দুই চোখের দৃষ্টি হারিয়ে মানবেতর জীবনযাপন করছে করছে আলহাজ্ব মো. শাহ্জাহান দেওয়ান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button