রাজনীতি

করোনা ও সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করাই বর্তমান চ্যালেঞ্জ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা ভাইরাস এবং সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করাই বর্তমান চ্যালেঞ্জ।

শনিবার (১৭ এপ্রিল) সকালে মুজিবনগর দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে আমাদের সামনে দু’টি চ্যালেঞ্জ রয়েছে। একটি হচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাসকে প্রতিরোধ এবং পরাজিত করা। অন্যটি স্বাধীনতার চেতনার শত্রু সাম্প্রদায়িকতাকে রুখতে, প্রতিহত এবং পরাজিত করতে হবে। মূলত এই দু’টি চ্যালেঞ্জ আমাদের সামনে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই চ্যালেঞ্জের মুখোমুখি আছি। এই চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা করোনাকে প্রতিরোধ করবো এবং সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করে পরাজিত করবো।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আরও বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের আন্তরিকতা, সদিচ্ছা এবং চেষ্টার কোনো ঘাটতি নেই। সব ধরনের ঘাটতি সরকার পূরণ করার চেষ্টা করছে। অনেক দেশের তুলনায় বাংলাদেশ তুলনামূলকভাবে করোনায় ভালো আছে। আমাদের প্রতিবেশী দেশে প্রতিদিন প্রায় আড়াই লাখের ওপরে সংক্রমণ হচ্ছে। সেদিক থেকে এখনো বাংলাদেশের অবস্থা ভালো।

করোনা ভাইরাস মোকাবিলা করা দুরূহ এবং কঠিন চ্যালেঞ্জ। কিন্তু শেখ হাসিনার মতো সাহসী কান্ডারী আমাদের সঙ্গে আছেন। করোনার প্রথম ঢেউ মোকাবিলায় তিনি বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। জীবনের সঙ্গে জীবিকার সমন্বয় করে তিনি পরিস্থিতির মোকাবিলা করেছেন। আজও আমাদের এবং দেশের মানুষের নেত্রীর ওপর আস্থা রয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই চ্যালেঞ্জও অতিক্রম করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button