অর্থ বাণিজ্যপুঁজিবাজার

সূচকের ওঠানামায় লেনদেন চলছে পুঁজিবাজারে

সূচকের ওঠানমার মধ্য দিয়ে, দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে ৫ হাজার ৪৮৬ পয়েন্টে অবস্থান করে।

ডিএসই শরীয়াহ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে যথাক্রমে ১২৪৪ ও ২১০৪ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২১৮ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১২৪টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১টি কোম্পানির শেয়ার।

এদিন বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিএটিবিসি, রবি, লংকাবাংলা, বেক্সিমকো ফার্মা, মিরাকল ইন্ডাস্ট্রি, অগ্রণী ইন্স্যুরেন্স, তাকাফুল ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স ও বিকন ফার্মা।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএএসপিআই সূচক ৭০ পয়েন্ট কমে ১৫ হাজার ৮৭১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
এ সময়ের ৩৯টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ২৯টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানি শেয়ারের দর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button