সাহিত্য ও বিনোদন

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে তৌকীর আহমেদের চলচ্চিত্র ‘স্ফুলিঙ্গ’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তৌকীর আহমেদ ‘স্ফুলিঙ্গ’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করছেন।

বুধবার (৯ ডিসেম্বর) রাজধানীর একটি ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে চলচ্চিত্রটির নাম ঘোষণা করা করা হয়।

অনুষ্ঠানে তৌকীর আহমেদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতেই এই চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধুর কর্মজীবন, তার আদর্শ এবং তিনি যে জাতির স্থপতি – বিষয়টি আরেকবার তরুণ সমাজের কাছে তুলে ধরতে চাই এই চলচ্চিত্রের মাধ্যমে।

তিনি আরও জানান, ব্যান্ড দলের সদস্যদের নিয়ে চলচ্চিত্রটির গল্প এগিয়ে যাবে। সত্যিকারের ব্যান্ডদলের সদস্যরাই এতে অভিনয় করবেন।

তৌকীর আহমেদের পরিচালনায় প্রথমবার অভিনয় করতে যাচ্ছেন চিত্রনায়িকা পরীমনি। তিনি বলেন, এই চলচ্চিত্রটিতে কাজ করতে পারা আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। তৌকীর ভাইয়ের মতো গুণী মানুষের সঙ্গে কাজ করা সত্যি ভাগ্যের ব্যাপার। আমি চেষ্টা করবো ভালোভাবে নিজেকে মেলে ধরতে।

সঙ্গে এই চলচ্চিত্রে যারা অভিনয় করবেন তাদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

চলচ্চিত্রটিতে অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী জাকিয়া বারী মম, চিত্রনায়িকা পরীমনি, প্রবীণ অভিনেতা আবুল হায়াত, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, রওনক হাসান, শ্যামল মাওলা প্রমুখ। আবুল হায়াত ও মম ছাড়া সবাই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আগামী ১১ ডিসেম্বর থেকে রাজধানীতে ‘স্ফুলিঙ্গ’র শুটিং শুরু হচ্ছে। এটি আগামী মার্চ মাসে মুক্তি পেতে পারে বলে জানিয়েছেন নির্মাতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button