জাতীয়

এবছর বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস উদযাপিত হবে: পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও আইসিটি বিভাগের পাশাপাশি টেলিকম ও আইসিটি খাত সংশ্লিষ্ট সকল বেসরকারি অংশীজনদের সাথে নিয়ে আগামী ১৭ মে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ‌্যোগে প্রতিবছরের ন‌্যায় এ বছরও বিস্তারিত কর্মসূচির মধ‌্য দিয়ে পালিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ২০২৪।
ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর সভাপতিত্বে বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে এ বিষয়ক প্রস্তুতি সভায় প্রতিমন্ত্রী সকল অংশীজনদের অংশ গ্রহণে দিবসটি বিস্তারিত কর্মসূচির মধ‌্য দিয়ে উদযাপনের এই নির্দেশনা প্রদান করেন।
ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী ২০০৮ সালের ১২ ডিসেম্বর জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহিকতায় গত ১৫ বছরে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতির হয়েছে বলে উল্লেখ করেন জুনাইদ আহমেদ পলক।
প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবসকে কীভাবে ডিজিটাল উদ্ভাবন সবাইকে সংযুক্ত করতে এবং স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের মাধ‌্যমে সবার জন্য টেকসই সমৃদ্ধি অর্জনে সহায়তা করতে পারে তা অন্বেষর একটি কার্যকর উদ‌্যোগ হিসেবে কাজে লাগাতে হবে।
বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এআই, সাইবার নিরাপত্তা, রোবটিক্সসহ ভবিষ‌্যৎ স্মার্ট বাংলাদেশকে তুলে ধরাসহ এবছরের জন‌্য আইটিইউ নির্ধারিত প্রতিপদ্যের সাথে সামঞ্জস‌্য রেখে বাংলায় ডিজিটাল উদ্ভাবন, টেকসই উন্নয়ন নির্ধারণ করেন এবং দিবসটি যথাযথ গুরুত্বের সাথে পালনে বিস্তারিত দিকনির্দেশনা প্রদান করেন।
অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবুহেনা মোরশেদ জামান, বিটিআরসির চেয়ারম‌্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, মেইলিং অপারেটর ও কুরিয়ার সার্ভিস লাইসেন্সিং কর্তৃপক্ষের চেয়ারম‌্যান ড. মো. মহিউদ্দিন, টেলিযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. সাহাব উদ্দিন, ডাক অধিদপ্তরের মহাপরিচালক তরুণ কান্তি সিকদার, বিটিসিএল এর ব‌্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসন, টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব‌্যবস্থাপনা পরিচালক একেএম হাবিবুর রহমান, বাংলাদেশ সাবমেরিন ক‌্যাবল লি: এর ব‌্যবস্থাপনা পরিচালক মির্জা কামাল আহম্মদসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অন‌্যান‌্য সংস্থা সমূহের কর্মকর্তাগণ এবং এমটব ও আইএসপিএবির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button