বিনোদন

‘ওমর’-এর পোস্টার এ হুমায়ূন আহমেদ ও মান্না!

আসন্ন ঈদে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ নির্মিত ও শরিফুল রাজ অভিনীত নতুন সিনেমা’র পোস্টার প্রকাশ পেয়েছে আজ।

সম্ভবত এবারই ঢাকাই কোনও সিনেমার পোস্টারে স্থান পেয়েছে একসঙ্গে ৭ পুরুষ চরিত্রের ছবি, যেখানে নেই কোনও নারী! যাদের প্রত্যেকেই এই শহরের নাটক, সিনেমা ও ওটিটি কনটেন্টের প্রমাণিত অভিনেতা।

পোস্টারে প্রথম থেকে যথাক্রমে আছেন, শরিফুল রাজ, নাসির উদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু, আবু হুরায়রা তানভীর ও নাফিস আহমেদ।

এ পোস্টারে আছেন আরো ২ জন। একজন সাহিত্যে ও নির্মাণে, অন্যজন অভিনয় ও প্রযোজনায়। তারা হলেন, একজন হুমায়ূন আহমেদ, অন্যজন চিত্রনায়ক মান্না।

রাজ তার ‘ওমর’ সিনেমাটি এই দুজনকে উৎসর্গ করেছেন।

ছবিটি মান্না ও হুমায়ূন আহমেদকে উৎসর্গের কারণ হিসেবে নির্মাতা রাজ মোস্তফা কামাল রাজ বলেন, ‘এই দুজন মানুষকে ছবিটি উৎসর্গ করার মূল কারণ, তাদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করা। হুমায়ূন আহমেদ আমার সবচেয়ে প্রিয় লেখক। ওনার লেখা এবং নির্মাণ আমাকে অনেক ইন্সপায়ার করেছে। আর নায়ক মান্না আমার অনেক প্রিয়, এমনকি আমার সিনেমার নায়ক শরিফুল রাজেরও প্রিয়। কেন এত প্রিয়, জানতে হলে সিনেমা হলে গিয়ে দেখতে হবে।’

বক্তব্যে স্পষ্ট, ‘ওমর’ ছবিতে জাঁদরেল সব অভিনেতার সঙ্গে মিলবে দুই কিংবদন্তি প্রয়াতের রেশ।

সিদ্দিক আহমেদের চিত্রনাট্যে নির্মিত ‘ওমর’-এ বিশেষ চমক হিসেবে থাকছেন কলকাতার দর্শনা বণিক। মাস্টার কমিউনিকেশনস প্রযোজিত ছবিটি আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পাবে প্রেক্ষাগৃহে।

উল্লেখ্য, এর আগে প্রজাপতি, তারকাঁটা, সম্রাট, যদি একদিন, সম্রাট বানিয়েছিলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এর মধ্যে তার তিনটি সিনেমা বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button