খেলা

অবশেষে বার্সেলোনা ছাড়ছেন মেসি

আর্জেন্টাইন ফুটবলের জাদুকর লিওনেল মেসি, অবশেষে টানা ২০ বছরেরও বেশি সময়ের গভীর সম্পর্ক ছিন্ন করার ঘোষণা তা দিয়েই দিলেন। বার্সেলোনাকে জানিয়ে দিলেন, এই ক্লাবে আর থাকবেন না। দ্রুত চুক্তি বাতিল করে নতুন ঠিকানা খুঁজতে চান আর্জেন্টাইন জাদুকর।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস মঙ্গলবার জানায়, মনস্থির করে ফেলেছেন বার্সেলোনা অধিনায়ক। তাই চুক্তির একটি ধারা সক্রিয় করে বিনা ফিতে ছাড়তে চাইছেন ক্লাব।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরে বার্সেলোনা ছিটকে যাওয়ার পর থেকে মেসির চলে যাওয়ার গুঞ্জন নতুন করে শুরু হয়। নতুন কোচ রোনাল্ড কুমানও মন বদলাতে পারেননি আর্জেন্টাইন তারকার।

মেসি বার্সেলোনা ছাড়তে চান, এই প্রকাশের পর ইংলিশ কিংবদন্তি গ্যারি লিনেকার এক টুইটে মন্তব্য করেন, নতুন ঠিকানায় তাকে যেতে দেওয়া উচিত।

মেসির সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন বার্সেলোনা ও স্পেনের সাবেক অধিনায়ক কার্লোস পুয়োলও।

এদিকে মেসির দলবদলের খবরে কাতালান ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউর প্রতি ক্ষোভ থেকে বিক্ষোভে নেমেছেন সমর্থকরা। তারা বার্তোমেউর পদত্যাগের দাবি ‍তুলেছেন।

স্পেনিশ ক্লাবটির সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত। তার রিলিজ ক্লজ ৭০ কোটি ইউরো। এখন ক্লাব আর মেসির আইনজীবীর দর কষাকষিতেই ঠিক হবে, এই ফুটবল তারকার বার্সেলোনা থেকে প্রস্থান কেমন হবে।

প্রসঙ্গত, ২০০০ সালের জুলাইয়ে মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনার সঙ্গে চুক্তি হয় মেসির। সেই থেকে ক্লাবের অবিচ্ছেদ্য অংশ হয়েই ছিলেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button