সাহিত্য ও বিনোদন

অমিতাভ বচ্চন কি সত্যিই অসুস্থ?

অমিতাভ বচ্চন কি অসুস্থ? হাসপাতালে ভর্তি? বৃহস্পতিবার থেকে এই গুঞ্জনে তোলপাড় সামাজিক যোগাযোগ মাধ্যম। কেউ বলছেন তথ্য সঠিক নয়। আবার কারও কারও দাবি, লিভারের গুরুতর সমস্যার জন্য মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে।
বিভিন্ন সংবাদমাধ্যমেও এই নিয়ে বিভ্রান্তি দেখা গিয়েছে। প্রথমসারির একটি জাতীয় দৈনিক বৃহস্পতিবার দাবি করে, গত তিনদিন ধরে হাসপাতালে রয়েছেন অমিতাভ। সমস্যা এতটাই গুরুতর যে, তাঁর লিভার ট্রান্সপ্ল্যান্ট পর্যন্ত করা হতে পারে। ওই পত্রিকার আরও দাবি, মঙ্গলবার রাত্রি ২টা নাগাদ হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে তড়িঘড়ি নানাবতীতে নিয়ে যাওয়া হয়। আলাদা কেবিনে,বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। পরিবারের লোকজন ছাড়া আর কাউকেই ঢুকতে দেওয়া হচ্ছে না সেখানে।
আবার অন্য এক সংবাদমাধ্যম দাবি করেছে, মোটেই ‘গুরুতর’ অসুস্থ নন অমিতাভ। রুটিন চেক-আপের জন্যই বৃহস্পতিবার নানাবতী গিয়েছিলেন তিনি, যেমনটা অন্য সময়ও গিয়ে থাকেন।
এদিকে আবার বৃহস্পতিবার টুইটারে করবা চৌথ উপলক্ষে স্ত্রী জয়া বচ্চনের একটি ‘থ্রো-ব্যাক’ ছবি পোস্ট করেছেন অমিতাভ। ক্যাপশনে লিখেছেন, ‘দ্য বেটার হাফ’। শুধু তাই নয়, ওই দিনই জয়ার সঙ্গে নিজেরও আরও একটি ছবি শেয়ার করে সব মহিলাকে করবা চৌথের শুভেচ্ছাও জানিয়েছেন শাহেনশাহ।
এর পরই বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে, সত্যিই যদি তিনি ‘গুরুতর’ অসুস্থ হয়ে হাসপাতালে, তবে কি তাঁর পক্ষে টুইটারে একের পর এক পোস্ট করা সম্ভব?
তবে গোটা ব্যাপার নিয়ে বচ্চন পরিবারের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি। তাই বিগ-বির বিশাল ভক্তকুলও চিন্তামুক্ত হতে পারছেন না কিছুতেই।
১৯৮২-তে ‘কুলি’ সেটে ভয়ানক দুর্ঘটনার কবলে পড়েন বিগ-বি। তাঁর চিকিৎসার জন্য প্রচুর রক্তের প্রয়োজন হয়ে পড়ে। তখনই কোনও এক রক্তদাতার থেকে তাঁর শরীরে হেপাটাইটিস-বি ভাইরাসের সংক্রমণ হয়, যার ফল তিনি এখনও, এই ৭৭-এ এসেও ভুগছেন। তাঁর লিভারের ৭৫ শতাংশ নষ্ট হয়ে গিয়েছে। নিয়মিত চেক-আপ, ওষুধের মধ্যে দিয়ে কাটাতে হয় অমিতাভকে। এ বারেও সেই রুটিন চেকআপের জন্যই তিনি নানাবতী গিয়েছিলেন কি না, সে বিষয়ে এখনও কোনও সদুত্তর মেলে নি।
সূত্র: আনন্দবাজার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker