প্রবাসে

ম্যানিটোবার প্রাদেশিক পরিষদের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী দুরদানা।

ম্যানিটোবার প্রাদেশিক সংসদের নির্বাচন আজ । বাংলাদেশি বংশোদ্ভূত দুরদানা ইসলাম এনডিপির প্রার্থী হিসেবে আজ প্রতিদ্বন্ধিতা করছেন। সিয়াইন রিভার নামের যে রাইডিং থেকে দুরদানা প্রার্থী হয়েছেন- সেখানে মাত্র ১৮ শতাংশ অভিবাসী। আর ৯০ শতাংশের বেশি বাসিন্দাই বাড়ীর মালিক। এই রাইডিংটি অর্থিকভাবে স্বচ্ছল মানুষদের এলাকা। সেই এলাকা থেকে বাংলাদেশি বংশোদ্ভূত দুরদানা ইসলামকে প্রার্থী হিসেবে বেছে নিয়েছে এনডিপি।
নির্বাচনে দুরদানা বিজয়ী হয়ে বাংলাদেশি কমিউনিটির জন্য নতুন একটি ইতিহাস রচনা করতে পারবেন কী না- তা জানার জন্য আমাদের অপেক্ষা করতে হবে ফলাফলের জন্যে । তবে ওই নির্বাচনী এলাকায় এনডিপির প্রার্থী টানা বিজয়ী হয়েছেন, গতবার কনজারভেটিভ পার্টি সেটি ছিনিয়ে নিয়েছে। দুরদানা বর্তমান এমএনএ’র সাথেই ভোটের লড়াই করছেন। সামগ্রিক বিবেচনায় দুরদানা এই আসনে শক্তিশালী এবং সম্ভাবনাময় প্রার্থী। দুরদানা ইসলামের ব্যক্তিগত যোগ্যতার মাপকাঠি খুবই জোড়ালো।
দুরদানার বেড়ে ওঠার. লেখাপড়ার প্রায় পুরোটাই কানাডায়। দুরদানা বাংলাদেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে পড়াশোন শুরু করে তার পর অভিবাসী হয়েছেন। এসএসসিতে সম্মিলিত মেধা তালিকায় কুমিল্লা বোর্ড থেকে প্রথম স্থান অধিকার করা দুরদানা, অষ্ট্রেলিয়া এবং কানাডা থেকে দুটি মাষ্টার্স ড্রিগ্রী নিয়ে,. প্রাকৃতিক সম্পাদ এবং জলবায়ু পরিবর্তন নিয়ে পিএইচডি করেছেন, কানাডার মূলধারায় পুরষ্কার বিজযী গবেষক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। একুশে পদক পা্ওয়া বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলামের মেয়ে দুরদানা ইসলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button