জাতীয়

খালেদাকে মুক্ত করতে কঠোর আন্দালন হবে: ফখরুল

কঠোর আন্দোলনে বেগম জিয়াকে মুক্ত করা হবে বলে জানিয়েছেন বিএনপি নেতারা। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানব বন্ধন কর্মসূচিতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম জিয়া সুস্থ হয়ে উঠছেন বলে সরকারি ডাক্তারা যে দাবি করছেন তা ঠিক নয়।
বক্তৃতায় বিএনপি মহাসচিব বলেন, সরকারি ডাক্তাররা বেগম জিয়া সুস্থ আছেন বলে দাবি করছে। তিনি অসুস্থ। তার মুক্তি ও সু-সুচিকিৎসার জন্য কঠোর আন্দোালন গড়ে তোলা হবে বলেও হুশিয়ারি দেন বিএনপি মহাসচিব।
মির্জা ফখরুল বলেন, ‘প্রতিবেশী দেশ, বন্ধুদেশ, তাদের আসাম থেকে হুমকি দেওয়া হচ্ছে। বাংলাদেশিদের খেদিয়ে বের করে বাংলাদেশে ফেরত পাঠাবে। স্পষ্ট করে বলতে চাই, কোনো বাংলাদেশি মুক্তিযুদ্ধের পরে ভারতে যায়নি। গভীর চক্রান্ত শুরু হয়েছে বাংলাদেশকে আবার বিপদগ্রস্ত করার জন্য।
মানববন্ধনে বাংলাদেশ সরকারের পররাষ্ট্রনীতির কঠোর সমালোচনা করেন বিএনপির মহাসচিব। বলেন, নতজানু পররাষ্ট্রনীতি কারণে রোহিঙ্গা সমস্যার সমাধান হচ্ছে না।
মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, খায়রুল কবির, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবুন নবী খানসহ অন্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button