অন্যান্য খবর

বাংলাদেশীরা যুক্তরাষ্ট্রের অর্থনীতিতে গুরুত্বপুর্ন ভুমিকা রাখছেন: মেয়র জেফ ট্রিমপ্লেড

  • বাংলাদেশ সমিতি সেন্ট্রাল ফ্লোরিডার আয়োজনে ঈদ পুনর্মিলনী ও স্কুল -কলেজ গ্রাজুয়েটদের সম্বর্ধনা গত ২৯ জুন সেন্ট্রাল ফ্লোরিডার সেনফোড এ অনুষ্ঠিত হয়েছে। সেনফোড সিভিক সেন্টারে অনুষ্ঠিত  বাংলাদেশ সমিতির ইদ পুনর্মিলনী,শিক্ষাথীদের সম্বর্ধনা ও কমিউনিটি এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেনফোড সিটির মেয়র জেফ ট্রিমপ্লেড । সিভিক সেন্টারে বিকাল থেকেই নানান কাপড়ের দোকান খাবারের দোকান সহ নানান দোকানে উ্যসব মুখর ছিল । নানান শহর থেকে প্রবাসীরা ঈদ পুনর্মিলনী ও শিক্ষাথীদের সম্বর্ধনায় উপস্থিত হন । নাজিম উল্লাহ লিটনের পরিচালনায় বাংলাদেশ সমিতির অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির আহবায়ন নুরুল ইসলাম ও সদস্য সচিব জাহেদ আলম । প্রথমে জাতীয় সংগীতের মাধ্যমে মুল অনুষ্ঠান শুরু হয় । সেনফোড সিটির মেয়র তার বক্তব্য অনুষ্ঠানে আমন্ত্রন জানানোয় ধন্যবাদ । তিনি বলেন, বাংলাদেশীরা আমাদের শহরের অর্থনীতিতে বিশেষ ভুমিকা রাখছেন । স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন, শিশু শিল্পীরা নাচ পরিবেশন করেন । সবশেষে মেয়র জেফ ট্রিমপ্লেড ও আমন্ত্রিত অতিথিরা ২০১৯ সালের প্রেসিডেন্ড এওয়ার্ড প্রাপ্ত , হাই স্কুল ও কলেজ গ্রাজুয়েট কৃতি শিক্ষাথীদের হাতে ক্রেষ্ট তুলে দেন । মোট ২০ জন স্কুল ও কলেজ গ্রাজুয়েট দের সম্মামনা প্রদান করা হয় । কমিউনিটির তিন কমিউনিটি একটিভিষ্ট  নুরেন হায়দার, এ কে এম হোসেন হিটু ও সাংবাদিক জুয়েল সাদত কে সমিতির পক্ষ থেকে কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় বিশেষ সম্মামনা প্রদান করা হয় ।

সন্ধা সাত টা থেকে রাত ১২ পযন্ত চলে ঈদ পুনর্মিলনী, ঈদ মেলা। সাথে ছিল চট্রগ্রামের মেজবান। প্রথম অনুষ্ঠানে অতিথি শিল্পী হিসাবে সংগীত পরিবেশন করেন পাপ্পু  আহমদ ও ইমতিয়াজ বাবু । দুজনের বাংলাদেশের জনপ্রিয় র্সংগীত  পরিবেশনা প্রবাসীরা উপভোগ করেন ।

অনুষ্ঠানে বিভিন্ন ভাবে সহযোগীতা করেন ইসহাক আলী, হেলাল আহমদ , নুরুল ইসলাম, সামস আহমেদ শোভন, জাহেদ আলম , মুরাদ হোসেন, স্বপন অধিকারী, মিজান মোস্তফাসবুজ , আব্দুল জলিল, আনোয়ার হোসেন সেন্টু, নাজিম উল্লাহ লিটন, জাহাঙ্গির সরদার, মো: শফি, সোহেলী পারভীন, জুলী আহমদ, নাজিয়া নুজহাত নিশি, আজিুজুর রহমান প্রমুখ ।

বাংলাদেশ সমিতি নতুন সংগঠন হিসাবে তাদের প্রথম অনুষ্টানেই জানান দিল তারা কমিউনিটিতে নতুন কিছু দেবার প্রত্যাশায় । সমিতির সদস্য সচিব জাহেদ আলম ঘোষনা দিলেন আগামীতে কমিউনিটির দুস্থ অসহায় ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান করা হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button