খবর

তরুণীকে বিয়ে করে ফাঁসলেন জল্লাদ শাহজাহান!

দীর্ঘ ৪৪ বছরের সাজা ভোগ শেষে মুক্ত হয়ে কারাগারের বাইরের দুনিয়ায় পা রেখেছিলেন বিভিন্ন হাই প্রোফাইল ব্যক্তির ফাঁসি কার্যকর করে আলোচনায় আসা জল্লাদ শাহজাহান ভূইয়া। কারাগার থেকে বের হয়ে আপনজন কারও সাহায্য না পেলেও প্রধানমন্ত্রীর তহবিল থেকে পাওয়া অনুদান ও কারাগারে থাকার সময় তার শুভাকাঙ্ক্ষীদের সহায়তায় মুক্ত পৃথিবীতে ফের শুরু করেছিলেন পথচলা। কেরানীগঞ্জে দিয়েছিলেন চায়ের দোকানও। অতীতের ভুলভ্রান্তিকে পেছনে ফেলে নতুন করে জীবন সাজাতে করেছিলেন বিয়েও। তবে বিধিবাম স্ত্রীর প্রতারণার শিকার হয়ে সর্বস্ব হারিয়ে আজ তিনি ফের পথে এসে দাঁড়িয়েছেন। প্রয়োজন মেটাতে জীবন সায়াহ্নে এসে চাইছেন প্রধানমন্ত্রীর সাহায্য।

সোমবার (১ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কারাগার থেকে বের হওয়ার পর মুক্ত পৃথিবীতে শিকার হওয়া নানা প্রতারণা ও ভোগান্তির চিত্র সাংবাদিকদের সামনে তুলে ধরেন জল্লাদ শাহজাহান।

শাহজাহান জানান, সিএনজি অটোরিকশায় পাওয়া ভ্যানিটি ব্যাগে থাকা ফোন নম্বরের সূত্রে সাথী আক্তার ফাতেমা নামের ২৩ বছর বয়সী এক তরুণী ও তার মায়ের সঙ্গে তার পরিচয়। পরিচয়ের সূত্র ধরে ওই তরুণীর পরিবারের চাপে তাকে বিয়েও করেন তিনি। তবে বিয়ের তিন মাসের মাথাতেই স্বর্ণালঙ্কার, আসবাবপত্র কেনার টাকাসহ প্রায় ১৭ লাখ টাকা নিয়ে পালিয়ে যান তার স্ত্রী সাথী। পাশাপাশি তার বিরুদ্ধে করেন যৌতুকের মামলাও। অপরদিকে স্ত্রীর বিরুদ্ধে প্রতারণার মামলা করতে চাইলেও প্রথমে পুলিশ মামলা নেয়নি। পরে সুপ্রিম কোর্টের এক আইনজীবীর সহায়তায় স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছেন তিনি। আদালত বিষয়টি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দিয়েছেন।
এদিকে স্ত্রীর কাছে প্রতারণার শিকার হয়ে বর্তমানে নিঃস্ব হয়ে পথে এসে দাঁড়িয়েছেন উল্লেখ করে, তার বাসস্থান ও কর্মের ব্যবস্থা করে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর   দৃষ্টি আকর্ষণ করেন শাহজাহান।

জল্লাদ শাহজাহান জানান, কুখ্যাত জঙ্গি বাংলা ভাইসহ, স্বাধীনতাবিরোধী এবং বঙ্গবন্ধু হত্যার মৃত্যুদণ্ড প্রাপ্তদের মৃত্যুদণ্ড জল্লাদ হিসেবে কার্যকর করায় তার জীবন আজ একই সঙ্গে নিরাপত্তাহীন। মৃত্যুদণ্ড প্রাপ্তদের লোকজনের তরফে মৃত্যুর আশঙ্কায় ভুগছেন তিনি। তবে তা সত্ত্বেও বঙ্গবন্ধু হত্যার খুনি ও একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের মৃত্যুদণ্ড জল্লাদ হিসেবে কার্যকরের মাধ্যমে তিনি গর্বিত। এতে যদি তার জীবনও চলে যায় তার পরোয়া তিনি করেন না। তবে মুক্তজীবনের পথ চলায় জীবন অতিবাহিত করতে প্রধানমন্ত্রীর কাছে মাথা গোঁজার ঠাঁই ও কর্মের সংস্থানের আবেদন জানাচ্ছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button