খেলা

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে কোরি অ্যান্ডারসনের

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে কোরি অ্যান্ডারসনের

আগামী মাসে কানাডার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। সেই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে তারা। তাদের দলে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন।

এক সময় নিউজিল্যান্ড দলের নিয়মিত মুখ ছিলেন কোরি অ্যান্ডারসন। ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েন। এরপর আর কিউই দলে জায়গা করে নিতে পারেননি তিনি। সেই অ্যান্ডারসন এখন অপেক্ষায় আছেন যুক্তরাষ্ট্রের জার্সিতে খেলার।

২০১৯ সালে ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দল যুক্তরাষ্ট্রের ইচ্ছা ছিল ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলা। তবে তারা তা করতে পারেনি। তবে তখন থেকেই বিশ্বের নানা প্রান্ত থেকে অভিজ্ঞ ক্রিকেটারদের দলে ভেড়াতে শুরু করে যুক্তরাষ্ট।

নিউজিল্যান্ড দলে সুযোগ না পাওয়ায় কোরি অ্যান্ডারসনের স্ত্রী মেরি মার্গারেট যুক্তরাষ্ট্রের নাগরিক। যার সুবাদে অ্যান্ডারসন যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান এবং তাদের জাতীয় দলের খেলার সুযোগ হয়। এই সুযোগ কাজে লাগিয়ে এবার যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে দেখা যাবে ৩৩ বছর বয়সী এই সাবেক কিউই অলরাউন্ডারকে। আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া কানাডার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে রাখা হয়েছে তাকে।

নিউজিল্যান্ডের জার্সি গায়ে ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত খেলেছেন কোরি অ্যান্ডারসন। কিউইদের জার্সিতে ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে এবং ৩১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এদিকে যুক্তরাষ্ট্রের দলে জায়গা হয়েছে ভারতের বেশকিছু ক্রিকেটারের। যাদের মধ্যে রয়েছেন হারমিত সিং। ২০১৩ সালে আইপিএলের দল রাজস্থান রয়্যালসের হয়ে এক মৌসুমে খেলেছিলেন তিনি।

কানাডার বিপক্ষে ইউএসএ স্কোয়াড:

মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স (সহ-অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, গজানন্দ সিং, জেসি সিং, সৌরভ নেত্রাভালকার, নিসর্গ প্যাটেল, স্টিভেন টেলর, অ্যান্ড্রিস গাউস, হারমিত সিং, শ্যাডলি ভ্যান শ্যালকউইক, নস্টুশ কেনজিগে, মিলিন্দ কুমার, নীতিশ কুমার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button