খেলা

অবসর নিয়ে যা বললেন মেসি

‘যখন মনে হবে আমি আর পারফর্ম করতে পারছি না, খেলাটা উপভোগ করছি না কিংবা সতীর্থদের সাহায্য করতে পারছি না, তখনই আসবে অবসরের বিষয়…কথাগুলো বলেছেন সেরা ফুটবলার লিওনেল মেসি।

আরব সংবাদমাধ্যম এমবিপিসির বিগ টাইম পডকাস্টে দেওয়া এক সাক্ষাৎকারে
নিজের অবসরের বিষয়ে নিজের ভাবনার কথা জানান মেসি।

অবসর নিয়ে খোলাখুলি কথা বলেছেন আর্জেন্টাইন বিশ্ব কাপজয়ী তারকা। তবে সেটা বয়স বিবেচনায় নয়। ৮ বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার অবসরের সিদ্ধান্ত আসবে পারফরম্যান্স বিবেচনায়। মেসি এমবিসির বিগ টাইম পডকাস্টকে আরও বলেন, ‘আমি খুব আত্মসমালোচক। আমি জানি কখন ভালো খেলি, কখন খারাপ খেলি। যখন আমি অনুভব করবো, এই (অবসর) পদক্ষেপ নেওয়ার সময় এসেছে, তখন বয়স নিয়ে চিন্তা না করেই এটি গ্রহণ করব। যদি আমি ভাল বোধ করি, আমি সর্বদা প্রতিযোগিতা চালিয়ে যাওয়ার চেষ্টা করবো। কারণ এটি আমি পছন্দ করি এবং সেটি কিভাবে করতে হবে সেটাও জানি।’

বয়স ৩৬ হলেও খেলার মাঠে যেন বয়সের কোনো চাপ নেই লিওনেল মেসির। জাতীয় দল কিংবা ক্লাব দুই জায়গায় মাঠে দুর্দান্ত মেসি।

আগামী জুনে ৩৭-এ পা দিতে যাওয়া মেসি ইন্টার মায়ামিতে করে যাচ্ছেন গোলের পর গোল, গোল করাচ্ছেন, দলকে জেতাচ্ছেন। ফুটবল ক্যারিয়ারে জিতেছেন সম্ভাব্য সবকিছুই। আর কী চাওয়ার আছে তার। এমন প্রশ্নে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দিলেন তিনি।

বলেন, ‘আমি ভাগ্যবান ক্রীড়াজগতে নিজের সব স্বপ্নই সত্যি করতে পেরেছি। আমার আর কী চাওয়ার আছে। ঈশ্বরকে ধন্যবাদ পেশাদার ও ব্যক্তিগত পর্যায়ে আমাকে ও আমার পরিবারকে এত কিছু দেওয়ার জন্য। ঈশ্বর আমাকে যা কিছু দিয়েছেন, আমি চেষ্টা করি সেসব উপভোগ করতে।’

২০২২ বিশ্বকাপ জিততে না পারলে যে তখনই অবসর নিয়ে নিতেন সেই কথা লুকাননি মেসি। তবু একটা সময় তো থামতেই হবে। সেই সময় কী করবেন তা এখনও জানেন না আর্জেন্টাইন অধিনায়ক।

বলেন, ‘আমি এখনো ভাবিনি কিছু। আজকাল আমি দিন ধরে ধরে উপভোগ করার চেষ্টার করি। পরে কী হবে সেসব নিয়ে ভাবি না। ঠিক জানি না ভবিষ্যতে কী হবে। আমি চাই যত দিন সম্ভব খেলাটা চালিয়ে যেতে। যখন সময় আসবে আমি নিশ্চিত একটা পথ খুঁজে পাবই। হয়তো নিজের পছন্দের কোনো ভূমিকাই বেছে নেব তখন।’

ফুটবলে বর্ণাঢ্য এক ক্যারিয়ার তৈরি করেছেন মেসি। এখন পর্যন্ত ৪৪টি শিরোপা জিতেছেন তিনি। এখনো যেভাবে খেলছেন, তাতে বেশ কিছু শিরোপা জেতার সম্ভাবনা তো আছেই।

বর্তমানে হ্যামস্ট্রিং চোটে ভুগছেন মেসি। যে কারণে এল-সালভেদর ও কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনা হয়ে দুটি ম্যাচে খেলতে পারেননি তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button