খেলা

মুস্তাফিজের ২ উইকেটে জিতলো চেন্নাই

মোস্তাফিজ-পাথিরানাদের দুর্দান্ত বোলিংয়ে, গুজরাট টাইটান্সকে ৬৩ রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) চেন্নাইয়ের চিপাক স্টেডিয়ামে, টস হেরে ব্যাটিং পায় চেন্নাই। দুর্দান্ত ব্যাটিংয়ে গুজরাট টাইটান্সের বিপক্ষে ৫ উইকেটে ২০৬ রানের পাহাড় গড়ে চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের দেয়া ২০৭ রানের লক্ষ্যে ব্যাটে নেমে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানে থেমেছে গুজরাট।

৪ ওভার বোলিংয়ে ৩০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। দুটি করে উইকেট পান তুষার দেশপান্ডে আর দীপক চাহার। ইমপ্যাক্ট সাব নেমে ৪ ওভারে ২৯ রানে একটি উইকেট শিকার পাথিরানার।

গুজরাটের শুরুটা ভালো হয়নি। পাওয়ারপ্লের মধ্যেই ২ উইকেট হারিয়ে বসে শুভমান গিলের দল। দুই ওপেনার শুভমান গিল এবং ঋদ্ধিমান সাহাকে সাজঘরে ফেরান দীপক চাহার।
শুরুতে ২০৭ রানের লক্ষ্য দিয়েছে চেন্নাই। জবাবে চেন্নাইয়ের বোলাররা নিয়মিত বিরতিতে উইকেট তুলে গুজরাটকে চাপে ফেলতে থাকে। ১৬ বলে ২১ রানে আউট হয়েছেন ডেভিড মিলার।ইনিংস ধরে খেলতে না পারায় ৮ উইকেটে করতে পারে ১৪৩ রান পায় গুজরাট ।
মোস্তাফিজ ছাড়াও ২১ রানে তুশার দেশপান্ডে নিয়েছেন দুটি উইকেট। আর ২৮ রানে দুটি নিয়েছেন দীপক চাহারও। একটি করে নিয়েছেন ড্যারিল মিচেল ও মাথিশা পাথিরানা।

শুরুতে টস হেরে ব্যাট করার সুযোগটা কাজে লাগিয়েছে চেন্নাই। ৬ উইকেটে করেছে ২০৬ রান।

তিনটি ইনিংসে ভর করে সমৃদ্ধ হয়েছে চেন্নাইয়ের স্কোরবোর্ড। ৪৬ রানের ইনিংস খেলেছেন দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও রাচিন রবীন্দ্র । তবে রবীন্দ্রর ইনিংস ২০ বলের ইনিংসে ৬ চার ও ৩ ছক্কা মেরেছেন । ৩৬ বলে ৫ চার ও ১ ছক্কা মেরেছেন অধিনায়ক গায়কোয়াড়। ২৩ বলে শিভম দুবের বিস্ফোরক ৫১ রানের ইনিংসে স্কোরবোর্ড বড় হয়ে ওঠে। ম্যাচসেরাও হন তিনি। ২টি চার ও ৫টি ছয় ছিল তার ইনিংসে। ৬ বলে ১৪ রানের ক্যামিও ইনিংসে অবদান রাখেন সামির রিজভি। তাছাড়া ড্যারিল মিচেল ২০ বলে ২৪ রানে অপরাজিত থেকেছেন।

গুজরাটের হয়ে রশিদ খান ৪৯ রানে নিয়েছেন দুটি উইকেট। সাই কিশোর, স্পেন্সার জনসন ও মোহিত শর্মা নিয়েছেন একটি করে উইকেট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button