আন্তর্জাতিক

ক্যান্সারে আক্রান্ত রাজকুমারী কেট মিডলটন

প্রিন্সেস অব ওয়েলস ক্যাথেরিন (কেট মিডলটন) ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তাঁর চিকিৎসা চলছে। তবে ক্যান্সার প্রাথমিক স্তরে আছে।

শুক্রবার (২২ মার্চ) এক ভিডিও বার্তায় কেট নিজেই এ তথ্য জানিয়েছেন। খবর: সিএনএন’র।

এক ভিডিও বার্তায় তিনি এ ঘটনাকে ‘বিশাল ধাক্কা’ হিসেবে বর্ণনা করেছেন। প্রায় দুই বছর ধরে অনেকটা জনসম্মুখে দেখা যেত না ক্যাথেরিনকে। এ নিয়ে কেনসিংটন প্যালেসের পক্ষ থেকে বলা হয়, গত জানুয়ারিতে তার পেটের অস্ত্রোপচার হয়েছে। তবে শেষমেশ ক্যান্সারে আক্রান্ত হওয়ার কথা জানালেন ক্যাথেরিন।

ভিডিও বার্তায় তিনি বলেছেন, গত কয়েক মাস আমার অনেক কঠিন সময় গেছে। তবে তিনি আরও বলেছেন, আমি ভালো আছি এবং প্রতিনিয়ত আরও শক্তিশালী হয়ে ফিরছি।

তবে কী ধরনের ক্যান্সারে আক্রান্ত ক্যাথেরিন, এ নিয়ে তিনি কিছু জানাননি। এ ছাড়া কেনসিংটন প্যালেসের পক্ষ থেকে বলা হয়েছে, রাজবধূর আত্মবিশ্বাস তিনি পুরোপুরি সুস্থ হয়ে ফিরবেন।

তিনি আরও জানিয়েছেন, ক্যানসারে আক্রান্ত হওয়ার বিষয়টি সামনে আসার পর আপাতত তার কেমেথোরাপি চলছে। গত জানুয়ারি মাসে তার পেটে একটি সার্জারির পর কিছু মেডিকেল টেস্ট করা হয়। সেসব টেস্টের রিপোর্টে জানা গেছে, তার শরীরে ক্যানসার বাসা বেঁধেছে।

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে ২ সপ্তাহের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন কেট।

এর আগে, গত ফেব্রুয়ারি মাসে খবর এসেছিল, রাজা তৃতীয় চার্লস ক্যানসারে আক্রান্ত। এবার তারই পুত্রবধূ কেটের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button